ঢাকা Thursday, 28 March 2024

লক্ষ্মীপুরে সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন 

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 00:01, 27 June 2022

লক্ষ্মীপুরে সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন 

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চরবাদাম ইউপি সচিব ফিরোজ আলমের ঘুষ গ্রহণের ভিডিও ও সংবাদ প্রকাশ করায় সাংবাদিক রবিন হোসেন তাসকিনের বিরুদ্ধে তথ্য ও ডিজিটাল আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন জেলায় কর্মরত সাংবাদিকরা।

রোববার (২৬ জুন) সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করা হয়। 

মানববন্ধনে বক্তারা তাসকিনের বিরুদ্ধে ইউপি সচিবের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তীব্র নিন্দা জানিয়ে দ্রুত এই সাজানো মামলা প্রত্যাহারের দাবি জানান। সে সঙ্গে দুর্নীতিবাজ সচিবকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তারা। মামলা প্রত্যাহার করা না হলে সচিব ফিরোজ আলমের বিরুদ্ধে কঠোর আন্দোলনের হুমকি নেতৃবৃন্দ। 

এ সময় বক্তব্য রাখেন কামালুর রহিম, হাবিবুর রহমান সবুজ, মফিজুর রহমান, আবদুল মালেক নীরব, গাজী মমিন, নুর মোহাম্মদ, অ আ আবির আকাশ, সুলতানা মাসুমা বানু, মো. ছলিম উল্যা প্রমুখ।

উল্লেখ্য, গত ২৯ মে ইউপি সচিব ফিরোজ আলমের জন্মনিবন্ধন সংক্রান্ত ঘুষ গ্রহণের একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করে স্থানীয় নিউজ পোর্টাল Lakshmipur News 24.Net   নামে একটি পেজ। এর সূত্র ধরে জেলা প্রশাসক মো. আনোয়ারা হোছাইন আকন্দ ঘটনার সত্যতা পেয়ে সচিব ফিরোজ আলমকে দায়িত্ব থেকে সাময়িক বহিষ্কারের আদেশ দেন। এতে ক্ষিপ্ত হয়ে গত ১৫ জুন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর বাদাম ইউনিয়ন পরিষদের সচিব ফিরোজ আলম। 

মামলায় ২০১৮ সালের ডিজিটাল নিরপত্তা আইনের ২৯ ধারা উল্লেখ করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।