ঢাকা Friday, 29 March 2024

এবার নেত্রকোনায় ‘স্বপ্ন-পদ্মা-সেতু’

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:06, 25 June 2022

এবার নেত্রকোনায় ‘স্বপ্ন-পদ্মা-সেতু’

নারায়ণগঞ্জ ও বরিশালের পর এবার নেত্রকোনায় সদ্যপ্রসূত তিন শিশুর নাম রাখা হয়েছে ‘স্বপ্ন-পদ্মা-সেতু’।

আজ শুক্রবার (২৪ জুন) বিকেলে নেত্রকোনা শহরের মুক্তারপাড়ায় একটি বেসরকারি হাসপাতালে তাদের জন্ম হয়।

হাসপাতালটির চিকিৎসক আফরিন সুলতানা জানান, তিন নবজাতক ও তাদের মা সুস্থ আছেন। 

হাসপাতালটির ম্যানেজার মো. এনামুল লতিফ জানান, জেলার মোহনগঞ্জ উপজেলার মাঘান শিয়াধার ইউনিয়নের খুরশিমুল দাসপাড়া গ্রামের প্রসূতি রুমেনা আক্তার হাসি বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের হাসপাতালে ভর্তি হন। পরে হাসপাতালের চিকিৎসক আফরিন সুলতানা অস্ত্রোপচারের মাধ্যমে ওই তিন শিশু প্রসব করান।

রুমেনা আক্তার হাসির স্বামী শেখ সাদী জানান, পাঁচ বছর আগে তাদের বিয়ে হয়। মোহনগঞ্জ উপজেলার মাঘান শিয়াধার ইউনিয়নের খুরশিমুল দাসপাড়া গ্রামে তাদের বাড়ি হলেও তারা স্থায়ীভাবে মোহনগঞ্জ পৌর শহরে বসবাস করেন। এর আগে তাদের কোনো সন্তান হয়নি। বৃহস্পতিবার তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হলে তাকে নেত্রকোনা শহরের সেন্ট্রাল প্রাইভেট হাসপালে ভর্তি করা হয়। পরে অস্ত্রোপচারের মাধ্যমে তিন সন্তানের জন্ম হয়। শখ করে তিনি সন্তানদের নাম রেখেছেন - স্বপ্ন, পদ্মা ও সেতু।

এদিকে নারায়ণগঞ্জে একসঙ্গে জন্ম নেয়া তিন নবজাতক স্বপ্ন, পদ্মা ও সেতুকে শুভেচ্ছা জানিয়ে উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন শিশুর জন্য ফুল, ফল ও স্বর্ণের চেইন পাঠান সরকারপ্রধান। গত সোমবার (২০ জুন) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রটোকল কর্মকর্তা শামীম মুসফিক নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নবীগঞ্জে নবজাতকদের বাড়িতে গিয়ে তাদের মা-বাবার হাতে শুভেচ্ছা উপহারসমূহ তুলে দেন।