ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

খোকসায় দিনব্যাপী ৪৯০তম স্কাউট ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি 

প্রকাশিত: ১৫:৩৪, ২১ জুন ২০২২

খোকসায় দিনব্যাপী ৪৯০তম স্কাউট ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

বাংলাদেশ স্কাউটের ৪৯০তম ওরিয়েন্টশন কোর্স মঙ্গলবার (২১ জুন) কুষ্টিয়ার খোকসায় দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার সকালে খোকসা উপজেলার পাইকপাড়া মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে শুরু হয় এই কার্যক্রম। উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাছাইকৃত ৫০ জন স্কাউট শিক্ষক-শিক্ষিকা এতে অংশগ্রহণ করেন।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি ছিলেন উপজেলা স্কাউট সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও কমিশনার বাংলাদেশ স্কাউটস খোকসা উপজেলা মো. নাজমুল হক।

বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা গার্ল গাইডস সভাপতি ও প্রধান শিক্ষক কলকাকলি মাধ্যমিক বিদ্যালয় জেবুন্নেছা, কুষ্টিয়া জেলা স্কাউট সম্পাদক উত্তম কুমার, পাইকপাড়া মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আকমল হোসেন, বাংলাদেশ স্কাউট খোকসা উপজেলার সম্পাদক ও শোমসপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুজ্জামান ও পাইকপাড়া মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুল ইসলাম। 

দিনব্যাপী ওরিয়েন্টেশনে সকল স্কাউটকে দেশের আইনের প্রতি শ্রদ্ধা রেখে আদর্শবান নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে বলে অভিমত ব্যক্ত করেন বক্তারা।

ওরিয়েন্টেশন উদ্বোধনের পর উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস পাইকপাড়া মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন ক্লাসের শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ে ক্লাস নেন।