ঢাকা Friday, 26 April 2024

বিয়ের পর অনশন ভাঙলেন প্রেমিকা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:57, 15 June 2022

বিয়ের পর অনশন ভাঙলেন প্রেমিকা

দুদিন ধরে প্রেমিকের বাড়িতে বিষ নিয়ে অবস্থান করছিলেন প্রেমিকা। তার দাবি একটাই, তাকে বিয়ে করতে হবে প্রেমিককে। অবশেষে তার দাবি পূরণ হয়েছে এবং অনশন ভেঙেছেন প্রেমিকা।  

ঘটনাটি ঘটেছে নাটোরের গুরুদাসপুরে। গতকাল মঙ্গলবার (১৪ জুন) রাত ১টার দিকে মহারাজপুর দাখিল মাদ্রাসায় তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ের পর স্বামী ইকবাল জুস খাইয়ে অনশন ভাঙান স্ত্রী পপি খাতুনের (১৯)।

স্থানীয় সূত্রে জানা যায়, কলেজেপড়া অবস্থায় ইকবাল ও পপির মধ্যে প্রেম হয়। পরে ইকবালের মা তাদের দুজনের বিয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু একপর্যায়ে বিয়ে নিয়ে ইকবাল টালবাহানা শুরু করেন। বিষয়টি নিয়ে গ্রামে একাধিকবার সালিশও হয়। তবু বিয়ে করতে রাজি হননি ইকবাল।

এমন পরিস্থিতিতে কোনো উপায় না পেয়ে গত রোববার বেলা ৩টা থেকে ইকবালের বাড়িতে অনশন শুরু করেন পপি।

মহারাজপুর দাখিল মাদ্রাসার সুপার মো. আব্দুল জব্বার বলেন, দুই পক্ষ এলাকার মেম্বার ও গ্রামপ্রধানদের নিয়ে মাদ্রাসায় বসেন। উভয় পক্ষের কথা শুনে ছেলে ও মেয়ের বিয়ে দেয়ার সিদ্ধান্ত হয়। পরে কাজী ডেকে তাদের বিয়ে দিয়ে ছেলের বাড়িতে পাঠানো হয়।

নাজিরপুর ইউপির ৬ নম্বর ওয়ার্ড সদস্য আরিফুল ইসলাম বলেন, দুই পরিবারের সঙ্গে আলোচনা করে বিষয়টি মীমাংসা করেছি। এলাকার প্রধান, ইউপি চেয়ারম্যান, বাদী-বিবাদীকে নিয়ে বসে তাদের বিয়ে দেয়া হয়েছে। নবদম্পতি সুখে-শান্তিতে বসবাস করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নাজিরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আইয়ুব আলী বলেন, সমস্যা জানার পর দুই পরিবারকে নিয়ে স্থানীয়ভাবে সমাধানের জন্য ইউপি সদস্য আরিফুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়। পরে তিনি এলাকাবাসীকে নিয়ে আলোচনা করে তাদের বিয়ে দিয়েছেন। বর্তমানে পপি তার শ্বশুরবাড়িতে আছেন।