ঢাকা Saturday, 20 April 2024

সেনবাগে দুই স্বতন্ত্র প্রার্থীর ভোট স্থগিতের আবেদন 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:55, 15 June 2022

সেনবাগে দুই স্বতন্ত্র প্রার্থীর ভোট স্থগিতের আবেদন 

নোয়াখালীর সেনবাগে নৌকার সমর্থকদের বিরুদ্ধে ভোট ডাকাতি ও হামলার অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। একইসঙ্গে ভোট স্থগিতের আবেদন করেছেন তারা।

বুধবার (১৫ জুন) সকাল ১০টায় স্বতন্ত্র প্রার্থী মো. কামাল উদ্দিন মিয়াজী (আনারস) ও বেলা ১১টায় মো. আবুল খায়ের (রজনীগন্ধা) সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন।

মো. কামাল উদ্দিন মিয়াজী বলেন, আমি প্রার্থী হয়েও বাড়ি থেকে বের হতে পারছি না। কেন্দ্রে আমার কোনো এজেন্ট নেই। নৌকার লোকজন আমার ভোটারদেরকে কেন্দ্রে প্রবেশে বাধা দিচ্ছে। কেন্দ্রের মধ্যে প্রার্থীসহ আওয়ামী লীগের লোকজন নিজেরাই ইভিএমে নৌকায় টিপ দিচ্ছেন। এমতাবস্থায় আমি প্রহসনের এ নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

এদিকে মো. আবুল খায়ের বলেন, সকাল সাড়ে ৯টার দিকে নৌকার লোকজন অতর্কিত হামলা চালিয়ে আমার মাথা ফাটিয়ে দিয়েছে। আমার মালিকানাধীন সেবারহাট মেডিকেল সেন্টারে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। আওয়ামী লীগের লোকজন প্রকাশ্যে বুথে দাঁড়িয়ে নৌকায় টিপ মারছে। ১, ২ ও ৩নং ওয়ার্ডসহ বেশ কয়েকটি কেন্দ্রের ভোট স্থগিতের আবেদন করেছি।

অভিযোগের বিষয়ে জানতে ওই ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফিরোজ আলম ভুইয়া রিগানকে বার বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

তবে নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, পুলিশের দায়িত্ব কেন্দ্রের বাইরের পরিবেশ দেখা। আর কেন্দ্রের ভেতরটা দেখবে নির্বাচন কমিশন। এখন পর্যন্ত ভোট বর্জনের মতো পরিবেশ হয়নি বলেও দাবি করেন এসপি।