ঢাকা Saturday, 20 April 2024

এবার সাগরদাঁড়ি এক্সপ্রেসে আগুন

স্টার সংবাদ 

প্রকাশিত: 21:27, 12 June 2022

এবার সাগরদাঁড়ি এক্সপ্রেসে আগুন

রাজশাহী রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা অবস্থায় খুলনাগামী সাগরদাঁড়ি আন্তঃনগর ট্রেনে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (১২ জুন) সকালে যাত্রার ১০ মিনিট আগে পাওয়ার কার স্টার্ট করলে একটি বগির টয়লেটের লাইটের সংযোগ থেকে শর্টসার্কিট হয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তবে তাৎক্ষণিকভাবে আগুন নির্বাপক যন্ত্র দিয়ে তা নিভিয়ে ফেলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে একটি শোভন চেয়ারের কোচ বাতিল করে ট্রেনটি এক ঘণ্টা দেরিতে খুলনার উদ্দেশে রাজশাহী রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে।

রাজশাহী স্টেশনের ম্যানেজার আব্দুল করিম বলেন, রোববার (১২ জুন) সকাল ৬টা ২০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। পরে ট্রেনটি সকাল ৭টা ৪০ মিনিটের দিকে খুলনার উদ্দেশে ছেড়ে যায়।

তিনি বলেন, শোভন চেয়ারের একটি বগির টয়লেটের রড লাইটে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তখন ট্রেনটি স্টেশনের প্লাটফর্মে দাঁড়িয়ে ছিল। প্রচণ্ড ধোঁয়ায় বগিটি আচ্ছন্ন হয়ে যায়। ধোঁয়া দেখে ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলা হয়। পরে ওই বগির যাত্রীদের অন্য বগিতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। যারা সিট পাননি তাদের টিকিটের টাকা ফেরত দেওয়া হয়। আগুন নেভানোর পর বগিটি খুলে রেখে ট্রেনটি এক ঘণ্টা দেরিতে খুলনার উদ্দেশে ছেড়ে গেছে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।