ঢাকা Wednesday, 24 April 2024

মাঝ পদ্মায় ফেরিতে আগুন : দ্রুত নিয়ন্ত্রণ, হতাহত নেই

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:15, 11 June 2022

মাঝ পদ্মায় ফেরিতে আগুন : দ্রুত নিয়ন্ত্রণ, হতাহত নেই

পদ্মায় চলন্ত ফেরি বেগম রোকেয়ায় আগুন লাগার ঘটনায় এর কেবিন ক্ষতিগ্রস্ত হয়েছে। শনিবার (১১ জুন) ভোর সোয়া ৫টার দিকে মাঝিরকান্দি চ্যানেলে প্রবেশ করতেই ফেরিটিতে আগুন লাগার খবর পাওয়া যায়।  

এর আগে ভোর পৌনে ৫টায় ফেরিটি মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে শরীয়তপুরের মাঝিরকান্দির উদ্দেশে ছেড়ে যায়।

জানা গেছে, মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে যানবাহন নিয়ে ছেড়ে যাওয়া ফেরিটি মাঝিরকান্দি চ্যানেলে প্রবেশ করতেই আগুনের শিখা চোখে পড়ে। তৎক্ষণাৎ ফেরির পাম্প কাজে লাগিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। এতে কেউ হতাহত হয়নি।  

আগুন লাগার পর যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সে সময় ফেরিচালক দ্রুত চালিয়ে শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটে ফেরিটি ভিড়িয়ে যানবাহন নামিয়ে দেন।

ফেরির মাস্টার মিন্টু রঞ্জন দাস জানান, ক্যান্টিনের পাশে কেবিনের ওপরের সিটে আগুন লাগে। এতে ফেরির ওই কেবিনটির বিছানা, সিলিং-দরজা ও কেবিনের বাইরের সিলিং ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার সময় কেবিনে কেউ ছিল না। দরজা খুলতেই আগুন বাইরে চলে আসে। 

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, চলন্ত ফেরির একটি তালাবদ্ধ কেবিন থেকে আগুন ও ধোঁয়া বের হতে থাকে। পরে ফেরিতে থাকা পাম্প ও আগুন নেভানোর মেশিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ফেরিটি মাঝিরকান্দি ঘাটে গিয়ে আনলোড করেছে। সেটি আবার যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটে আসারও প্রস্তুতি নিচ্ছে।

তিনি আরও জানান, ওই ফেরিতে ৩৫-৪০টি যান এবং বেশকিছু যাত্রী ছিল। সবাই নিরাপদে গন্তব্যে পৌঁছেছে। ফেরি সার্ভিস স্বাভাবিক রয়েছে। আগুন লাগার কারণ অনুসন্ধানের চেষ্টা চলছে।