ঢাকা Friday, 26 April 2024

মাছ ধরতে গিয়ে ড্রেনে আটকা তিন কিশোর-তরুণ, অবশেষে উদ্ধার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:17, 9 June 2022

মাছ ধরতে গিয়ে ড্রেনে আটকা তিন কিশোর-তরুণ, অবশেষে উদ্ধার

মাছ ধরতে ড্রেনে নেমেছিল তিন কিশোর-তরুণ। একসময় পথ হারিয়ে তারা আটকা পড়ে অন্ধকারাচ্ছন্ন সেই ড্রেনের ভেতর। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে উদ্ধার করা হয় তাদের। গতকাল মঙ্গলবার (৭ জুন) যশোরের কোতোয়ালি থানা এলাকায় এ ঘটনা ঘটে। 

উদ্ধার করা তিন কিশোর-তরুণের নাম হৃদয় (১৯), নীরব (১৪) ও নয়ন (১৩)।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মুখপাত্র পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, যশোরের কোতোয়ালি থানার তেঁতুলতলা রেলগেট এলাকা থেকে গতকাল বিকাল সোয়া ৩টার দিকে খালিদ হাসান নামে এক ব্যক্তি ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’-নম্বরে ফোন করে জরুরি উদ্ধার সহায়তা চান।

খালিদ জানান, সেখানে ড্রেনের ভেতর তিন কিশোর-তরুণ আটকা পড়েছে। তিনি তাদের কান্নাকাটি ও চিৎকার শুনতে পাচ্ছিলেন। ড্রেনের ছোট্ট ছিদ্র দিয়ে তিনি কান্নারত এক কিশোরকে দেখতে পেয়েছেন। তার থেকে জানতে পেরেছেন, ড্রেনের ভেতর আরো দুই কিশোর-তরুণ রয়েছে।

৯৯৯ কলটেকার কনস্টেবল ফাতেমা আক্তার তাৎক্ষণিক যশোর ফায়ার সার্ভিস স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধার তৎপরতার জন্য অনুরোধ জানান। পরে ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার আল আমিন, কলার এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার হালনাগাদ তথ্য নিতে থাকেন।

খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিস স্টেশনের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায়। ড্রেনে নামার আর কোনো পথ না থাকায় ঢালাই করা ড্রেনের কংক্রিট স্ল্যাব ভাঙার প্রয়োজন হয়ে পড়ে। এরপর ড্রেনে বিষাক্ত গ্যাস থাকার ঝুঁকি উপেক্ষা করে ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা প্রথমে এক তরুণকে উদ্ধার করে। পরে ড্রেনের ভেতর প্রায় আধা কিলোমিটার দূর থেকে আরো দুই কিশোরকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। ড্রেনটির উচ্চতা সাত ফুট, প্রস্থ তিন ফুট এবং দৈর্ঘ্য দুই কিলোমিটার।

জানা গেছে, ওই তিনজন মাছ ধরার জন্য ড্রেনে নেমেছিল। হাঁটতে হাঁটতে এক পর্যায়ে অনেক দূর চলে আসার পর অন্ধকার ড্রেনের ভেতর তারা দিক ও পথ হারিয়ে ফেলে।