ঢাকা Friday, 26 April 2024

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : খাদ্যমন্ত্রী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:52, 3 June 2022

আপডেট: 22:30, 3 June 2022

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : খাদ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছি। এছাড়াও নিরাপদ খাদ্যপণ্য বিদেশে রপ্তানি করা হচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শুক্রবার (৩ জুন) দুপুরে নওগাঁর সাপাহার উপজেলা পরিষদ মিলনায়তনে নিরাপদ উপায়ে আম উৎপাদন,সংগ্রহ, পাকানো, পরিবহন ও বাজারজাতকরণ বিষয়ে জনসচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, আমাদেরকে ভেজাল খাদ্য বর্জন করতে হবে। কেউ কোথাও ভেজাল খাদ্য দিতে পারবে না। কেউ ভেজাল খাদ্য দিলে তার বিরুদ্ধে আমাদেরকে আন্দোলন গড়ে তুলতে হবে। ভেজাল খাবারের জন্য আজ মানুষ ক্যানসারসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। নিজেকে সুস্থ রাখার জন্য নিরাপদ খাদ্য খেতে হবে।

এ সময় মন্ত্রী ভেজাল খাদ্য বর্জন করে নিরাপদ খাদ্য গ্রহণে সুস্থ সবল মানবসম্পদ গড়ে তোলার আহ্বান জানান।

কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার আবদুল্ল্যাহ আল মামুনের সভাপতিত্বে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষেও চেয়ারম্যান কাইয়ুম সরকার, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য রেজাউল করিম, প্রকল্পের প্রকল্প পরিচালক মঞ্জুর মোর্শেদ আহমেদ, রাজশাহী ফল গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলীম উদ্দিনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা বক্তব্য রাখেন। সভায় আমচাষী, আম ব্যবসায়ী, আড়তদার, খুচরা বিক্রেতা ও গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।