ঢাকা Friday, 29 March 2024

শরীয়তপুরে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:54, 31 May 2022

শরীয়তপুরে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে বাসের অন্তত ২৮ যাত্রী আহত হয়েছেন। মঙ্গলবার (৩১ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ছয়গাঁও ইউনিয়নের শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাপরাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, খুলনা থেকে অন্তত ৪৫ যাত্রী নিয়ে বাসটি চট্টগ্রাম যাচ্ছিল। ভেদরগঞ্জ উপজেলার আঞ্চলিক মহাসড়কের পাপরাইল এলাকায় গেলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। বাসের ২৮ যাত্রীকে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

বাসটির যাত্রী কলেজছাত্র মো. জিসান বলেন, আমি কলেজ থেকে নোয়াখালীতে বাড়িতে যাচ্ছিলাম। বাসটি ভালোভাবেই যাচ্ছিল। বাসের গতিও স্বাভাবিক ছিল। বাসের যাত্রীদের মধ্যে কেউ কেউ ঘুম ঘুম অবস্থায় ছিল। বাসটির চালক নিয়ন্ত্রণ হারান। বাসটি রাস্তার পাশে পড়ে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে ৪৫ যাত্রী নিয়ে খাদে পড়লো বাস

ছয়গাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামরুজ্জামান লিটন মোল্লা বলেন, ঘটনার দুই মিনিট পরে আমি ঘটনাস্থলে এসেছি। বাসটিতে অন্তত ৪৫ জন যাত্রী ছিল। এর মধ্যে ২৮ জন যাত্রী আহত হন। স্থানীয়দের নিয়ে আমরা কিছু যাত্রীদের উদ্ধার করি। পরে ফায়ার সার্ভিস, পুলিশ ও আনসার সদস্যরা যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. সেলিম মিয়া বলেন, দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। তবে আমরা আসার আগে স্থানীয়রা আহত কিছু যাত্রীকে উদ্ধার করে। আমরা আহত ১২ ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই। রাস্তায় যানবাহন চলাচল স্বাভাবিক আছে।