ঢাকা Thursday, 25 April 2024

মাফ চেয়ে আত্মহত্যা গৃহবধূর

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:16, 28 May 2022

মাফ চেয়ে আত্মহত্যা গৃহবধূর

‘আমারে মাফ কইরা দিয়ো সবাই, আল্লাহ হাফেজ, আমার জন্য সবাই দোয়া করবেন’। ছোট্ট এই সুইসাইড নোট লিখে রেখে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। তার নাম রিয়া ঢালী (১৯)।

শরীয়তপুরের নড়িয়া উপজেলার নড়িয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ঢালীপাড়া গ্রামে শুক্রবার (২৭ মে) সকালে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি।  

রিয়া ঢালী ওই গ্রামের নান্নু ঢালীর মেয়ে ও একই উপজেলার ভুমখারা ইউনিয়নের কালাইবাজার এলাকার কামাল ফকিরের স্ত্রী।

স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, এক বছর আগে পারিবারিকভাবে খালাতো ভাই কামাল ফকিরের সঙ্গে বিয়ে হয় রিয়ার। বিয়ের আগে থেকেই কামাল মালয়েশিয়ায় থাকতেন।

শ্বশুরবাড়িতে শাশুড়ি আর ননদের খারাপ ব্যবহার চলছিল শুরু থেকেই। দুই মাস ধরে বাবার বাড়িতে অবস্থান করছিলেন রিয়া। রিয়ার বাবা সব জানার পর রিয়াকে শ্বশুরবাড়ি আর যেতে দেবেন না বলে সিদ্ধান্ত নেন। এরপর তিনি মেয়েকে পড়াশোনা করার জন্য নড়িয়া সরকারি কলেজে উচ্চ মাধ্যমিকে ভর্তি করিয়ে দেন। এভাবেই চলছিল রিয়ার জীবন।

দুদিন আগে রিয়ার শাশুড়ি ও ননদ কহিনুর বেগম এসে ‘কেন যাবে না তাদের বাড়ি’ সেকথা বলে অকথ্য ভাষায় গালাগাল করে চলে যান। সেই মানসিক চাপ সহ্য করতে না পেরে শুক্রবার সকাল ৯টার দিকে গোসলখানার চালের সঙ্গে ওড়না পেঁচিয়ে রিয়া আত্মহত্যা করেন বলে ধারণা করা হচ্ছে।

রিয়ার বাবা নান্নু ঢালী বলেন, আমার মেয়েকে শাশুড়ি ও ননাস বিভিন্নভাবে অত্যাচার করত। আমি শুনে মেয়েকে আর শ্বশুরবাড়ি দেব না বলে কলেজে ভর্তি করে দিই। বৃহস্পতিবার রিয়ার শাশুড়ি ও ননাস এসে অনেক বাজে ভাষায় গালাগাল করে গেছে। আমি বাড়ি ছিলাম না। শুক্রবার সকালে আমার মেয়ে এ কাজ করল।

নড়িয়া থানার ওসি মাহবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছি। মামলার প্রস্তুতি চলছে।