ঢাকা Friday, 29 March 2024

কেশবপুরে ২ ছাত্রলীগ নেতা অপহরণের পর উদ্ধার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:06, 28 May 2022

আপডেট: 18:32, 28 May 2022

কেশবপুরে ২ ছাত্রলীগ নেতা অপহরণের পর উদ্ধার

যশোরের কেশবপুরে দাবিকৃত চাঁদা না পেয়ে দুই ছাত্রলীগ নেতাকে অপহরণ করেছিল সন্ত্রাসীরা। পরে পুলিশি তৎপরতায় তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় শুক্রবার (২৭ মে) সন্ধ্যায় কেশবপুর থানায় মামলা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, কেশবপুরের পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুলের ছেলে ছাত্রলীগ নেতা মাসুম বিল্লাহ (২২) ও একই গ্রামের ইকরামুল হোসেনকে (২৩) গত ২৫ মে অপহরণ করে সন্ত্রাসীরা। ওইদিন সন্ধ্যার দিকে তারা পাঁজিয়া থেকে কেশবপুর শহরে আসার পথে পাঁজিয়া সড়কের হারেস খানের ভাটার কাছে এলে সন্ত্রাসীরা দুজনকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায়। পরে তাদের অজ্ঞাত স্থানে নিয়ে মারধর এবং স্বজনদের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে দুর্বৃত্তরা।

মাসুমের চাচাতো ভাই নাজমুল হোসেন জানান, মধ্যকুল গ্রামের নূর ইসলাম মোড়লের ছেলে টিটো মোড়ল ও গনি শেখের ছেলে শেখ জামাল, পাঁজিয়া ইউনিয়নের কমলাপুর গ্রামের হালিম সানার ছেলে ইমরান হোসেন, মাদারডাঙ্গা গ্রামের মতিন সরদার ও মণিরামপুর উপজেলার নলডাঙ্গা গ্রামের মশিয়ার রহমানের ছেলে বিল্লাল হোসেন প্রায়ই তাদের কাছে চাঁদা দাবি করতেন। চাঁদা না দেয়ায় অস্ত্রের মুখে মাসুম বিল্লাহ ও ইকরামুল হোসেনকে অপহরণ করে এবং দুই পরিবারের কাছে দুই লাখ টাকা করে চাঁদা দাবি করেন তারা। চাঁদার টাকা না দিলে মোবাইল ফোনে হত্যা করার হুমকি দেয় অপহরণকারীরা।

এদিকে অপহরণের বিষয়টি তাৎক্ষণিক কেশবপুর থানা পুলিশকে জানানো হয়। খবর পেয়ে পুলিশের ব্যাপক তৎপরতার বিষয়টি জানাজানি হলে অপহরণকারীরা রাত ১১টার দিকে পৌর শহরের হাসপাতাল মোড় এলাকায় তাদের দুজনকে ফেলে রেখে চলে যায়। সেখান থেকে কেশবপুর থানা পুলিশ তাদের উদ্ধার করে।

জানা গেছে, এই সন্ত্রাসীরদের বিরুদ্ধে পাঁজিয়া এলাকায় চাঁদাবাজি, ব্যবসায়ীদের মারধর, ঘের দখলের অভিযোগ এবং কেশবপুর ও মণিরামপুর থানায় একাধিক মামলা রয়েছে।  

কেশবপুর থানার ওসি বোরহান উদ্দীন সংবাদমাধ্যমকে জানান, ভিকটিমদের উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে। আসামি আটকে পুলিশি অভিযান চলছে।