ঢাকা Thursday, 28 March 2024

আশুগঞ্জে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:51, 24 May 2022

আশুগঞ্জে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বিভিন্ন গণমাধ্যমকর্মী ও অটোরিকশা শ্রমিকদের বিরুদ্ধে জেলা মহিলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক আনার কলির দায়ের করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ মে) বিকেলে উপজেলার আশুগঞ্জ গোলচত্বর এলাকায় সম্মুখসমরের স্মৃতিস্তম্ভের সামনে জেলা অটোরিকশা, অটো টেম্পু পরিবহন মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক কামাল মুন্সীর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি হেফজুল করিম, সাধারণ সম্পাদক মো. স্বপন মিয়া, আশুগঞ্জ সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মাহালম মিয়া, সাধারণ সম্পাদক মো. নুরুল্লাহ সরকার, সিএনজি শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুব খান, আশুগঞ্জ সিএনজি মালিক সমিতির সিনিয়র সহসভাপতি মো. ইদু মিয়া ও সাংগঠনিক সম্পাদক মো. সোহেল মিয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আশুগঞ্জ-আড়াইসিধা সড়কের রওশন আরা জলিল বালিকা উচ্চবিদ্যালয়ের পাশের রেলওয়ের পুকুরের পাড় অবৈধভাবে বালি দিয়ে ভরাট করে দোকান বানিয়ে দখলে নেন জেলা মহিলা আওয়ামী লীগের অর্থসম্পাদক আনার কলি।

১৮ মে এই বিষয়ে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে আনার কলির সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। এ নিয়ে স্থানীয় সাংবাদিকরা থানায় সাধারণ ডায়েরি করেন। এই বিষয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রচার হয়। সংবাদ প্রচারের পর আনার কলি ক্ষিপ্ত হয়ে স্থানীয় দুইজন, জেলার একজন সংবাদকর্মী ও সিএনজি শ্রমিক ইউনিয়নের দুই নেতাসহ ছয়জনের নাম উল্লেখ করে ব্রাহ্মণবাড়িয়া আদালতে মামলা দেয়।

অবিলম্বে এই মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান বক্তারা।মামলা প্রত্যাহার না করা হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তারা।