ঢাকা Tuesday, 23 April 2024

স্ত্রীকে ভারতে বিক্রি : স্বামী পলাতক, ৩ সহযোগী আটক 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:05, 23 May 2022

স্ত্রীকে ভারতে বিক্রি : স্বামী পলাতক, ৩ সহযোগী আটক 

স্ত্রীকে নারী পাচারকারী চক্রের কাছে বিক্রি করে দিয়েছিলেন এক পাষণ্ড স্বামী। পাচারকারীরা ওই নারীকে নিয়ে গিয়েছিল ভারতে। সেখান থেকে কৌশলে তিনি পালিয়ে এসেছেন। কিন্তু পাচারকালে ও পালিয়ে আসার সময় বেশ কয়েকবার পাচারকারীদের দ্বারা ধর্ষণের শিকার হন তিনি। 

এ ঘটনায় পাচারকারী চক্রের তিন সদস্যকে শনিবার (২১) দিনভর অভিযান চালিয়ে আটক করেছে লালমনিরহাট জেলার পাটগ্রাম থানা পুলিশ। তারা হলেন - আশরাফুল ইসলাম, মোকছেদুল ইসলাম ও চম্পা বেগম। 

রোববার (২২ মে) বিষয়টি নিশ্চিত করেন পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক। তিনি বলেন, এ ঘটনার মূলহোতা সোহেল মিয়া হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বেতাপুর গ্রামের কিবরিয়ার পুত্র। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

ওসি আরো জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিন বছর আগে পরিচয় ও প্রেম হয় সোহেল এবং ওই নারীর। পরে সোহেল তাকে নিয়ে অবৈধভাবে সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন। সেখানে ওই নারীকে দিয়ে জোর করে দেহ ব্যবসা করানোর চেষ্টা করেন সোহেল। কিন্তু  সুইটি বিষয়টি বুঝতে পেরে সোহেলের সঙ্গে ঝগড়া করেন। আট-নয় মাস পর ভারতের কলকাতা থেকে কৌশলে একই পথে দেশে পালিয়ে আসেন ওই নারী। কিছুদিন পর দেশে আসেন সোহেল। অনেক বুঝিয়ে তাকে চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি হবিগঞ্জ আদালতে বিয়ে করেন সোহেল। কিছুদিন পর ওই নারী গর্ভবতী হয়ে পড়েন। 

এদিকে আবারো প্রতারণার আশ্রয় নেন সোহেল। তাকে পাচারের জন্য লালমনিরহাটের পাটগ্রামে পাঠিয়ে দেন স্বামী সোহেল। 

গত ১৩ মে ভোরে পাচারকারীরা তাকে ওই উপজেলার দহগ্রাম সীমান্ত দিয়ে ভারতে পাচার করে। এ সময় তাকে ধর্ষণ করেন ওই পাচারচক্র দলের সদস্য মোকছেদুল। নারীটি  ভারতে প্রবেশের পর বুঝতে পারেন তার স্বামী তাকে পাচারকারীদের কাছে বিক্রি করে দিয়েছেন। 

১৫ মে রাতে আবারো কৌশলে দহগ্রাম সীমান্ত দিয়ে দেশে ফিরে আসেন সুইটি। দেশে ফেরার পর আশরাফুল ইসলাম নামে আরেক পাচারকারী দলের সদস্য তাকে ধর্ষণ করেন।

পরে টাকার জন্য ওই নারীকে ১৫ মে থেকে আটকে রাখে পাচারকারীরা। সেখান থেকে কোনো রকমে পালিয়ে পাটগ্রাম থানায় আশ্রয় নেন অসহায় এই নারী।