ঢাকা শনিবার, ২৮ মে ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

ময়মনসিংহ নগরীকে যানজটমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন মেয়র টিটু

ব্যুরো প্রধান, ময়মনসিংহ

প্রকাশিত: ১৭:৫২, ১২ মে ২০২২

ময়মনসিংহ নগরীকে যানজটমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন মেয়র টিটু

দেশের অষ্টম বিভাগীয় নগরীর প্রধান সমস্যা যানজট নিরসনে সিটি করপোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সড়ক ও জনপদ বিভাগ, পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী নেতাদের সমন্বয়ে কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এগুলো বাস্তবায়নে স্বল্প, মাধ্যম ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। নগরবাসীসহ নগরে আগন্তুক সকল মানুষের নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যে চলাচল নিশ্চিতে এসব সিদ্ধান্ত বাস্তবায়নের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু।

বৃহস্পতিবার (১২ মে) বেলা সাড়ে ১১টায় ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে সিটি করপোরেশন এলাকায় যানজট নিরসনকল্পে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আগামী ২১ মে’র পর ইট, বালি ও যেকোনো পণ্যবাহী গাড়ি সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ময়মনসিংহ শহরের অভ্যন্তরে চলাচল করতে পারবে না মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া শুক্রবার  (১৩ মে) থেকে শহরের অভ্যন্তরে কোনো সিএনজি অটোরিকশা প্রবেশ করতে পারবে না।

সভায় অটোবাইক ও অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এজন্য ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ অনুসারে আগামী ১ জুন থেকে অটোরিকশা ও অটোবাইক চলাচল করবে।

এছাড়া যানজটরোধে শহরের অভ্যন্তরের ত্রিশাল বাসস্ট্যান্ডকে মাসকান্দায় স্থানান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মসিক মেয়র, জেলা প্রশাসক,  পুলিশ সুপার, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী ও পরিবহন সংগঠনের নেতারা মাসকান্দা বাসস্ট্যান্ড পরিদর্শন করবেন এবং সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভার সভাপতি মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহকে যানজটমুক্ত নগরী করতে চাই। বহু কারণে এই শহরে যানজট বৃদ্ধি পেয়েছে, কিন্তু যে কোনো মূল্যে তা নিরসন করতে হবে।

নাগরিক জীবনে স্বাচ্ছন্দ্য আনতে নির্মাণসামগ্রী রাস্তায় রাখা রোধ, ফুটপাত দখলমুক্তকরণ এবং রাস্তার ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম আরো জোরদার করা হবে বলে মেয়র জানান। এছাড়া ব্রিজ থেকে কেওয়াটখালী পর্যন্ত সড়ক প্রশস্তকরণ, শহরের  অভ্যন্তরের সড়কগুলো প্রশস্তকরণ এবং রেলক্রসিংগুলোয় ফ্লাইওভার বা ওভারপাস নির্মাণে সড়ক ও জনপদ বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান মেয়র।

অনুষ্ঠানে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, মসিক সচিব রাজীব কুমার সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মো. আমিনুর রহমান, ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, জেলা বাস মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দীন মন্তা, মহাসচিব মাহবুবুর রহমান, সেক্রেটারি সোমনাথ সাহা,
ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, বিআরটিএ’র কর্মকর্তা, ট্রাফিক ইন্সপেক্টর আবু নাসের মো. জহির, দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, ব্যাটারিচালিত অটোবাইক মালিক সমিতির সভাপতি রাকিবুল ইসলাম শাহীন, অটোচালক সমিতির সভাপতি দিলীপ সরকারসহ সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।