ঢাকা Friday, 29 March 2024

চরফ্যাশনে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪০

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:31, 4 May 2022

চরফ্যাশনে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪০

ভোলার চরফ্যাশন উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে কয়েক দফা সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছেন। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এই সংঘর্ষ হয় বলে জানা গেছে। আহতদের মধ্যে ৩০ জনকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার (৩ মে) ঈদের দিন রাতে উপজেলার দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের মুন্সিরহাট বাজারে এ ঘটনা ঘটে। ঘণ্টাব্যাপী চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। 

স্থানীয় সূত্রে জানা গেছে, নীল কমল ইউনিয়নের আসন্ন ইউপি নির্বাচন নিয়ে দীর্ঘদিন ধরে বর্তমান ইউপি চেয়ারম্যান আলমগীর হাওলাদার ও সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন গ্রুপের মধ্যে উত্তেজনা চলে আসছে। এ থেকেই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ঈদের দিন উভয়পক্ষ দলীয় নেতাকর্মীদের সঙ্গে স্থানীয় মুন্সিরহাট বাজারে ঈদ শুভেচ্ছা বিনিময় করছিল। এ সময় উভয় গ্রুপের কর্মী-সমর্থকদের মধ্যে বাকবিতণ্ডার একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এতে উভয়পক্ষের ৪০ জন আহত হন। আহতদের মধ্যে ৩০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন অভিযোগ করেন, তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে মুন্সিরহাট বাজারে তার অফিসে ঈদ শুভেচ্ছা বিনিময় করছিলেন। এ সময় বর্তমান চেয়ারম্যান আলমগীর হাওলাদারের উপস্থিতিতে তার কর্মী-সমর্থকরা তার অফিস লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ও তাদের ওপর হামলা চালায়। এতে তার ১৫-২০ জন কর্মী আহত হয়েছেন।

অন্যদিকে বর্তমান চেয়ারম্যানপক্ষের আহতরা অভিযোগ করেন, বর্তমান চেয়ারম্যান আলমগীর হাওলাদার দলীয় নেতাকর্মীদের নিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে লিখন চেয়ারম্যান গ্রুপের লোকজন অতর্কিত হামলা চালায়। এতে তাদের ২০-২৫ জন আহত হন।

দুলালহাট থানার ওসি মো. মুরাদ হোসেন বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।