ঢাকা Friday, 19 April 2024

জুয়াড়ি সন্দেহে আটক, পুলিশি হেফাজতে যুবকের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:21, 15 April 2022

আপডেট: 18:23, 15 April 2022

জুয়াড়ি সন্দেহে আটক, পুলিশি হেফাজতে যুবকের মৃত্যু

লালমনিরহাট-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী

লালমনিরহাটে জুয়াড়ি সন্দেহে এক যুবককে আটকের পর পুলিশ হেফাজতে মৃত্যু হয়েছে। হাসপাতালে স্বজনরা দাবি করছেন পুলিশি নির্যাতনে তার মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের হিরামানিক এলাকায় বৈশাখী মেলা চলছিল। ওই মেলা সংলগ্ন এলাকায় চলছিল জুয়া। খবর পেয়ে রাত আনুমানিক ১১টার দিকে লালমনিরহাট সদর থানার পুলিশ সেখানে অভিযান চালিয়ে ধাওয়া করে মহেন্দ্রনগর ইউনিয়নের কাজির চওড়া এলাকার দুলাল খানের ছেলে রবিউল ইসলাম খান (২৫) সহ দুইজনকে আটক করে।

এদের মধ্যে রবিউল ইসলাম খান অসুস্থ হয়ে গেলে পুলিশ তাকে চিকিৎসার জন্য লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে আসে। গতকাল রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসার সময়ে রবিউল ইসলাম খান মারা যায়। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে রবিউলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মধ্যরাতেই মহেন্দ্রনগর বাজারে লালমনিরহাট-রংপুর মহাসড়ক অবরোধ করে অভিযুক্ত সদর থানার উপ-পরিদর্শক(এসআই) হালিমের শাস্তি দাবি করেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশ ভ্যানে হামলা ও ভাঙচুর করেন অবরোধকারীরা। এ সময় সড়কের দু'পাশে শতশত পণ্যবাহী ট্রাক, বাসসহ বিভিন্ন যানবাহন আটকে যায়। ভোর চারটার দিকে থানা পুলিশ ঘটনাস্থলে এসে উত্তেজিত জনতাকে আশ্বস্ত করলে তারা চলে যায়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

নিহতের পরিবার ও তার স্বজনরা দাবি করেন, রবিউলকে পিটিয়ে ও নির্যাতনে হত্যা করেছে পুলিশ।হত্যার বিচার দাবি করেন তারা। এ ঘটনায় এলাকায় চলছে উত্তেজনা।

লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বলেন, জুয়া খেলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করে। থানায় আসার পথে রবিউল অসুস্থ অনুভব করলে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে রংপুর মেডিকেলে নেয়ার প্রস্তুতিকালে তার মৃত্যু হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রবিরুল ইসলাম জানান, তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।