ঢাকা Saturday, 20 April 2024

দ্বিতীয় বিয়ে করতে চাওয়ায় বাবাকে গলা কেটে হত্যা

স্টার সংবাদ

প্রকাশিত: 18:55, 20 January 2022

দ্বিতীয় বিয়ে করতে চাওয়ায় বাবাকে গলা কেটে হত্যা

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ১২টার দিকে রাজশাহী নগরীর দামকুড়া এলাকার আসগ্রাম পাটনি পাড়ায় দ্বিতীয় বিয়ে করতে চাওয়ায় বাবাকে গলা কেটে হত্যা করেছে ছেলে। হত্যার এই ঘটনায় অভিযুক্ত ছেলে স্বপনকে (৩২) গ্রেফতার করেছে দামকুড়া থানা পুলিশ। নিহত বাবার নাম সাজ্জাদ হোসেন (৬৫)।

বিষয়টি বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে নিশ্চিত করেছেন পুলিশের নগর মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস।

এসময় তিনি বলেন, মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত আনুমানিক ১২টার দিকে বৃদ্ধ সাজ্জাদকে তার ছেলে স্বপন হত্যা করে। প্রথমে তিনি তার বাবাকে ঘুমন্ত অবস্থায় মুখে প্লাস্টিক দিয়ে হত্যার চেষ্টা করেন। পরে ব্যর্থ হয়ে চাকু দিয়ে গলা কেটে হত্যা করেন। এরপর রাত ৩টার দিকে তার বাবার মরদেহ গোপন করার জন্য নিজ বাড়ির সেপটিক ট্যাংকের ভেতরে লুকিয়ে রাখেন। পরদিন নিজেই থানায় এসে তার বাবাকে পাওয়া যাচ্ছে না বলে পুলিশকে জানান।

ওই সময় তার কথায় অসঙ্গতি পাওয়া গেলে পুলিশের সন্দেহের তালিকায় তাকে রেখে জিজ্ঞাসাবাদ করে। পুলিশের জেরার প্রেক্ষিতে অভিযুক্ত স্বপন স্বীকার করেন তিনিই তার বাবাকে গলা কেটে হত্যা করে তার বাড়ির পেছনের সেপটিক ট্যাংকের ভেতর লুকিয়ে রেখেছেন।

পুলিশ তার কাছে হত্যার কারণ জানতে চাইলে তিনি জানান, তার মা এক বছর আগে মারা গেছেন। এরপর তার বাবা দ্বিতীয় বিয়ে করতে চান। এতে আপত্তি জানান স্বপন। কারণ দ্বিতীয় বিয়ে করলে তার বাবার সম্পত্তির ভাগাভাগি হয়ে যেতো। তাই তিনি আপত্তি জানিয়েছিলেন বিয়েতে। বারণ করার পরও তার বাবা না শোনায় তাকে ঘুমের মধ্যে প্রথমে প্লাস্টিক জড়িয়ে পরে চাকু দিয়ে হত্যা করেন।

স্বপনের স্বীকারোক্তি অনুযায়ী বুধবার রাত তিনটার দিকে পুলিশ তার বাড়িতে অভিযান চালিয়ে সেপটিক ট্যাংক থেকে সাজ্জাদের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় স্বপনকে ওই দিনই গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে বাবাকে হত্যার দায়ে মামলার প্রস্তুতি চলছে।