ঢাকা Friday, 19 April 2024

শাহজাদপুরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, যুবক নিহত 

স্টার সংবাদ 

প্রকাশিত: 00:23, 20 January 2022

শাহজাদপুরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, যুবক নিহত 

সিরাজগঞ্জের শাহজাদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংর্ঘষে ইয়ামিন নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত অর্ধশতাধিক নারী-পুরুষ আহত হয়েছে। এছাড়াও সংঘর্ষে বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।  

বুধবার (১৯ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বাঘাবাড়ি দক্ষিণপাড়া এলাকায় এ সংঘর্ষ বাঁধে।  নিহত ইয়ামিন (৩৪) শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি এলাকার ইউনুস আলীর ছেলে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সিরাজগঞ্জের শাহজদপুর উপজেলার বাঘাবাড়ী এলাকার মিন্টু ও ককিল মোল্লা গ্রুপের সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিনের বিরোধ। এ ঘটনার জেরে বুধবার সকালে বাঘাবাড়ি দক্ষিণপাড়া এলাকায় উভয় গ্রুপের লোকজন লাঠিসোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী দফায় দফায় এ সংঘর্ষে চলে। সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। সংঘর্ষে ইয়ামিনসহ উভয়পক্ষের অর্ধশতাধিক নারী-পুরুষ আহত হন। আশংকাজনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান ইয়ামিন।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ খান বলেন, দীর্ঘদিন ধরে বাঘাবাড়িতে এ দুটি পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলছিল। বুধবার তুচ্ছ ঘটনা নিয়েই দু’পক্ষের সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে ইয়ামিন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।