ঢাকা Friday, 29 March 2024

নাফ নদে নৌকায় মিললো ২২ কোটি টাকার মাদক

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:44, 19 January 2022

আপডেট: 19:45, 19 January 2022

নাফ নদে নৌকায় মিললো ২২ কোটি টাকার মাদক

কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদে মাদক কারবারিদের ফেলে যাওয়া নৌকা থেকে চার কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস ও ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক বাজারমূল্য ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা বলে জানিয়েছেন বাংলাদেশ বর্ডার গার্ড-২ ব্যাটালিয়নের (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে উপজেলার জালিয়ার দ্বীপ এলাকার নাফ নদে ওই আইস ও ইয়াবা জব্দ করা হয়।

বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে  টেকনাফ-২ বিজিবির ব্যাটালিয়ন সদর ও দমদমিয়া বিওপির দুটি বিশেষ টহল দল নাফ নদের জালিয়ার দ্বীপে অবস্থান করে। টহল দল একটি হস্তচালিত কাঠের নৌকা বাংলাদেশের দিকে আসতে দেখে তাৎক্ষণাৎ চ্যালেঞ্জ করে।

এ সময় নৌকার আরোহীরা তাদের চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকাটি ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকে। বিজিবির টহল দল ওই সন্দেহভাজন নৌকাটিকে লক্ষ্য করে গুলি ছুড়ে থামানোর চেষ্টা করে। এতে চোরাকারবারিরা নৌকা থেকে নদে লাফ দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরে বিজিবির টহল দল স্পিডবোটের সাহায্যে নৌকাটি আটক করতে সক্ষম হয়। পরে নৌকাটি তল্লাশি করে পাটাতনের নিচে একটি বস্তার ভেতরে লুকিয়ে রাখা চার কেজি ১৭৫ গ্রাম আইস ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।