ঢাকা Friday, 29 March 2024

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:46, 16 January 2022

আপডেট: 21:07, 16 January 2022

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ১২১টি কেন্দ্রে ভোট চলছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এসএম কামরুল হাসান জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ভ্রাম্যমাণ আদালত, র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসারসহ বিপুল সংখ্যক নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতিও বাড়ছে। এখন পর্যন্ত কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নে মোট ভোটার তিন লাখ ৪০ হাজার ৩৭৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭০ হাজার ৫০১ এবং নারী ভোটার এক লাখ ৬৯ হাজার ৮৭৭ জন।এ বছরই প্রথম ১২১ টি ভোট কেন্দ্রের মধ্যে ৭৫৬ কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে। ৬৪ ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত হয়েছে।

এ উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির জহিরুল ইসলাম (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব), ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব পাওয়ার চৌধুরী (হাতুরী), স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম (মোটর গাড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এ ব্যাপারে নির্বাচন কমিশনের ময়মনসিংহ আঞ্চলিক অফিসের কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুনবী চৌধুরী বলেন, প্রথম বারের মত টাঙ্গাইল-৭ মির্জাপুর উপনির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হলেও সব ধরণের প্রস্তুতি নিয়ে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে চলছে।

গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য টানা চারবারের এমপি মো. একাব্বর হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।