ঢাকা Thursday, 25 April 2024

দিনাজপুরে শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

প্রকাশিত: 22:46, 10 January 2022

দিনাজপুরে শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

দিনাজপুরের পার্বতীপুরে শিশু ধর্ষণের দায়ে সাইফুল ইসলাম (৫৩) নামের এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে দিনাজপুর নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচার (সিনিয়র জেলা ও দায়রা জজ) শরীফ উদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করেন।

এসময় মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর আসামি আফজাল হোসেন ওরফে কবিরাজকে বেকসুর খালাস দেওয়া হয়।

আসামি সাইফুল ইসলাম জেলার পার্বতীপুর উপজেলার শিংগীমারী তকেয়াপাড়া (জমিরহাট) গ্রামের মৃত জহির উদ্দিনের ছেলে। অপরদিকে খালাসপ্রাপ্ত আফজাল হোসেন একই এলাকার বাসিন্দা।

ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) তৈয়বা বেগম জানান, ২০১৬ সালের ১৮ অক্টোবর বাড়ির বাইরে খেলার সময় নিখোঁজ হয় পাঁচ বছরের ওই শিশু। অনেক খোঁজাখুঁজি করে সন্ধান না পেয়ে তার বাবা পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েডি করেন। পরদিন ১৯ অক্টোবর বাড়ির পাশের একটি হলুদ ক্ষেতে অচেতন অবস্থায় ওই শিশুকে উদ্ধার করে এলাকাবাসী। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়।

পরদিন ২০ অক্টোবর রাতে শিশুর বাবা বাদী হয়ে সাইফুল ইসলাম ও আফজাল হোসেনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এঘটনায় আসামি সাইফুলের দোষ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। দোষ প্রমাণিত না হওয়ায় আফজাল হোসেনকে বেকসুর খালাস প্রদান করেন।