ঢাকা Thursday, 25 April 2024

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর এলাকায় নৌকার ভরাডুবি

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:13, 10 January 2022

আপডেট: 21:13, 10 January 2022

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর এলাকায় নৌকার ভরাডুবি

নৌকার ভরাডুবি হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের নির্বাচনী এলাকায়। গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীর কাছে নৌকার প্রার্থীদের শোচনীয় পরাজয় ঘটে। এমনকি নিজ ইউনিয়ন রৌমারী সদরেও নৌকার পরাজয় ঠেকাতে পারেননি প্রতিমন্ত্রী। নিজ বলয়ের দলীয় নেতাকর্মী ও আত্মীয়স্বজনের অনিয়ম-দুর্নীতির কারণেই ভোটের মাঠে নৌকার এই পরাজয় বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের নির্বাচনী এলাকা কুড়িগ্রামের রৌমারী উপজেলার তিনটি ও চর রাজীবপুর উপজেলার তিনটি ইউনিয়নে গত ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে রৌমারী উপজেলায় দুটি ও চর রাজীবপুর উপজেলায় দুটি ইউনিয়নে নৌকার পরাজয় ঘটে। 

রৌমারী উপজেলার রৌমারী সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাকের (ঘোড়া প্রতীক) কাছে পরাজিত হন নৌকার প্রার্থী আফজাল হোসেন বিপ্লব। 

যাদুরচর ইউনিয়নে নৌকার প্রার্থী মোশারফ হোসেন তৃতীয় হয়েছেন। এ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী সরবেশ আলী (ঘোড়া প্রতীক) ৬ হাজার ৫৭৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহিদুল ইসলাম (টেলিফোন প্রতীক) ৫ হাজার ৮০ ভোট পেয়েছেন। 

শৌলমারী ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম (নৌকা প্রতীক) ৫ হাজার ১৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইউনুস খান পেয়েছেন ৩ হাজার ৯৭৪ ভোট।

অন্যদিকে চর রাজিবপুর উপজেলার চর রাজিবপুর ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মিরন ইলিয়াস (ঘোড়া প্রতীক) ৮ হাজার ৫২৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম কিবরিয়া (নৌকা প্রতীক) পেয়েছেন ৮ হাজার ৩১৫।

মোহনগঞ্জ ইউনিয়নে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী আনোয়ার হোসেন (লাঙল প্রতীক) ৪ হাজার ৫৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল সালাম তালুকদার (নৌকা প্রতীক) ৩ হাজার ৯৭ ভোট পেয়েছেন। 

কোদালকাটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুমায়ুন কবীর ছক্কু (নৌকা প্রতীক) ৪ হাজার ১৭৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহিন আলম (ঘোড়া প্রতীক) পেয়েছেন ৩ হাজার ১৩৮ ভোট।