ঢাকা Friday, 29 March 2024

মাদারীপুরে গোলাম রাব্বানীর বিরুদ্ধে হামলা-লুটপাটের অভিযোগ

স্টার সংবাদ 

প্রকাশিত: 22:39, 31 December 2021

মাদারীপুরে গোলাম রাব্বানীর বিরুদ্ধে হামলা-লুটপাটের অভিযোগ

হামলা ও লুটপাটের অভিযোগ এনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে মাদারীপুর আদালতে অভিযোগ করেছেন রাজৈর উপজেলার মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বর নামে এক ব্যক্তি। এ ঘটনায় অভিযোগ গ্রহণ করে ভিডিওসহ প্রমাণ উপস্থাপনের জন্য আগামী ৫ জানুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালতের বিচারক ফয়সাল আল মামুন।

গত বুধবার (২৯ ডিসেম্বর) মাদারীপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে এ অভিযোগ করা হয়। 

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৬ ডিসেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী তার সমর্থকদের নিয়ে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বরের বাড়িতে হামলা চালান। এ সময় তারা বাড়ির কয়েকজনকে পিটিয়ে আহত করে মূল্যবান মালামাল লুট করে নিয়ে যান। 

এ ঘটনায় গোলাম রাব্বানীকে প্রধান করে ৮ থেকে ১০ জনের নাম উল্লেখ করে অর্ধশত মানুষকে আসামি করে আদালতে অভিযোগ দেন আব্দুল গনি।

বাদীপক্ষের আইনজীবী ফায়জুর রহমান হিরু বলেন, গোলাম রাব্বানীসহ তার দলবল কীভাবে বাড়িঘরে হামলা ও মারধর করেছে তার ভিডিওসহ প্রমাণ উপস্থাপনের নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ৫ জানুয়ারি অভিযোগের শুনানি হবে। এ ছাড়া বাদীর চুরি যাওয়া স্বর্ণালংকার কেনার রশিদ ও হাসপাতালে ভর্তি সংক্রান্ত কাগজপত্র দেখাতে বলা হয়েছে।

এদিকে অভিযোগের বিষয়ে গোলাম রাব্বানীর বাবা এম এ রশীদ আজাদ জানান, ২৬ ডিসেম্বর ইশিবপুর ইউনিয়নের নির্বাচনে গ্যাংকান্দি এলাকায় আমার ছেলেকে মারাত্মক জখম করে মোশারফ মোল্লার লোকজন। এই মামলায় মোশারফ মোল্লার ছেলে সোহেল মোল্লা কারাগারে আছে। আব্দুল গনি মাতুব্বর তাদের পক্ষের। আমার ছেলেকে হয়রানি করতে এই অভিযোগ দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নে গোলাম রাব্বানীর মামা সালাহ উদ্দিন আহমেদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেন। সেদিন রাব্বানী গাংকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গেলে, প্রতিপক্ষ মোশারফ মোল্লার লোকজন তার ওপর হামলা চালায়। এ ঘটনায় রাজৈর থানায় হত্যাচেষ্টা মামলা করে রাব্বানীর পরিবার। ওই মামলায় গ্রেফতার আছেন মোশারফ মোল্লার ছেলেসহ দুইজন।