ঢাকা Friday, 29 March 2024

ময়মনসিংহ সিটিতে বুস্টার ডোজ প্রদান শুরু

ব্যুরো প্রধান, ময়মনসিংহ

প্রকাশিত: 22:42, 29 December 2021

ময়মনসিংহ সিটিতে বুস্টার ডোজ প্রদান শুরু

ময়মনসিংহ সিটি করপোরেশনে বুধবার (২৯ ডিসেম্বর) থেকে করোনার বুস্টার ডোজ প্রদান শুরু হয়েছে।  ষাটোর্ধ্ব ব্যক্তিদের মধ্যে যারা কমপক্ষে ছয় মাস আগে করোনা টিকার দ্বিতীয় ডোজ সম্পন্ন করেছেন, তাদের এসএমএসপ্রাপ্তি সাপেক্ষে সিটি করপোরেশনের ইপিআই সেবা কেন্দ্রে এ টিকা দেয়া হচ্ছে। 

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু এ প্রসঙ্গে বলেন, করোনা টিকাদানের নিয়মিত কার্যক্রমের পাশাপাশি বুস্টার ডোজ শুরু করতে পারছি - এটা প্রধানমন্ত্রীর সফল এবং দূরদর্শী নেতৃত্বের কারণেই সম্ভব হয়েছে। 

তিনি আরো বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশন শুরু থেকেই সফলভাবে করোনা টিকাদান কার্যক্রম পরিচালনা করে আসছে। নিয়মিত টিকাদান সুষ্ঠুভাবে পরিচালনার পাশাপাশি গণটিকা কার্যক্রমে ময়মনসিংহ সিটি করপোরেশন শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন করেছে। বুস্টার ডোজ প্রদান কার্যক্রমও সফলভাবে বাস্তবায়ন করবে ময়মনসিংহ সিটি করপোরেশন।

বুধবার এ টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ। তিনি জানান, প্রাথমিকভাবে প্রতিদিন ৬০০ জনকে বুস্টার ডোজ প্রদান করা হচ্ছে। মসিকের ইপিআই কেন্দ্রে বুধবার বিএমএ ময়মনসিংহ শাখার সভাপতি অধ্যাপক মতিউর রহমান ভূঁইয়াসহ ষাটোর্ধ্ব নাগরিকরা বুস্টার ডোজ গ্রহণ করেন।

এছাড়া প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কোভিড-১৯-এর তৃতীয় ডোজ বা বুস্টার ডোজের এসএমএস পেলে টিকা নেয়ার সময় টিকাকার্ড সঙ্গে নিয়ে আসার জন্য সবাইকে অনুরোধ জানান।