ঢাকা Friday, 29 March 2024

মুজিব উদ্যানে সমাহিত হলেন জয়নাল হাজারী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 00:23, 29 December 2021

মুজিব উদ্যানে সমাহিত হলেন জয়নাল হাজারী

মুজিব উদ্যানে শায়িত হলেন ফেনীর আলোচিত রাজনীতিক জয়নাল আবেদীন হাজারী। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে  লাখো মুসল্লির অংশগ্রহণে তার দ্বিতীয় জানাজা শেষে তাকে  শহরের মাস্টারপাড়ায় মুজিব উদ্যানে দাফন করা হয়। 

জানাজার আগে বক্তব্য দেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, মরহুমের চাচাতো ভাই সাবেক মেয়র মোশাররফ হোসেন হাজারী মিয়া ও ভাতিজা সাফায়েত হোসেন লিটু হাজারী। জানাজায় ইমামতি করেন ফেনী জহিরিয়া মসজিদের খতিব মাওলানা মুফতি ইলিয়াস।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে জয়নাল হাজারীর মরদেহ বহনকারী গাড়ি ফেনী পৌর শহরের মাস্টারপাড়া হাজারী বাড়িতে পৌঁছায়। এর ১০ মিনিট পর মরদেহ তার বাসভবন মুজিব উদ্যানে নেওয়া হয়। জানাজা শেষে তিনি সেখানেই সমাহিত হবেন।

এর আগে সকাল ১০টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। শ্রদ্ধা নিবেদনের পর জয়নাল আবেদীন হাজারীকে শেষ বিদায় জানায় ঢাকাবাসী। তার মরদেহ বহনকারী গাড়ি রওয়ানা দেয় ফেনীর উদ্দেশ্যে। সঙ্গে ছিল বহরও।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জয়নাল হাজারী। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠন শোক জানিয়েছে।

জয়নাল হাজারী ১৯৮৪ থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফেনী-২ (সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ দায়িত্ব পান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে।