ঢাকা Wednesday, 24 April 2024

সাঙ্গুতে পাওয়া গেছে পর্যটক কিশোরীর মরদেহ, ভাই এখনো নিখোঁজ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:52, 25 December 2021

আপডেট: 21:08, 25 December 2021

সাঙ্গুতে পাওয়া গেছে পর্যটক কিশোরীর মরদেহ, ভাই এখনো নিখোঁজ

মারিয়াম আদনিনের মরদেহ উদ্ধার তৎপরতা

বান্দরবানের সাঙ্গু নদীতে নেমে নিখোঁজ হওয়া দুই পর্যটকের মধ্যে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম মারিয়াম আদনিন, বয়স ১৬। একই ঘটনায় নিখোঁজ তার ভাই মো. আহনাফ আকিবকে (২২) এখনো পাওয়া যায়নি। তারা নারায়ণগঞ্জের ফতুল্লার জহিরুল ইসলামের সন্তান। শুক্রবার (২৪ ডিসেম্বর) এই ভাইবোন নদীতে নেমে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়। 

বান্দরবান রোয়াংছড়ি থানার ওসি মো. মান্নান জানান, শনিবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে রোয়াংছড়ির তারাছা ইউনিয়নের বেতছড়ার বাধরা ঝরনার পাশে সাঙ্গু নদী থেকে মারিয়ামের লাশ উদ্ধার করা হয়। তবে আহনাফ আকিবের এখনো খোঁজ মেলেনি।

স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জ থেকে বান্দরবানে বেড়াতে আসা ১০ পর্যটক শুক্রবার নৌকায় সাঙ্গু নদীপথে বেড়াতে যান। তাদের মধ্যে আটজন তারাছার ঝরনার পাশে শঙ্খ নদীতে গোসল করতে নামলে শেখ মুছায়াত তানিম গভীর জলে পড়ে যান। তখন তাকে উদ্ধারে তার মামা মো. শামিম, মারিয়াম আদনিন, আহনাফ আকিব ও মারিয়া ইসলাম নদীতে নামেন। এরপর ওই দুই ভাইবোন নিখোঁজ হন।

মারিয়াম আদনিন ও আহনাফ আকিব

রোয়াংছড়ি থানার ওসি মো. মান্নান জানান, শেখ মুছায়াত তানিমকে উদ্ধার করা গেলেও ওই সময় মারিয়া ইসলাম, আহনাফ আকিব ও মারিয়াম আদনিন পানিতে ডুবে যান। পরে মারিয়াকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিখোঁজ হন মারিয়াম ও আহনাফ। তাদের উদ্ধারে শুক্রবার পুলিশ, সেনাবাহিনী,  ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তল্লাশি চালালেও হদিস মেলেনি।  

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মোহাম্মদ নাজমুল আলম বলেন, চট্টগ্রাম থেকে তিনজনের ডুবুরিদল এসে ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছে। মারিয়ামের ভাই আহনাফ এখনো নিখোঁজ। তার খোঁজে উদ্ধারকাজ চলছে।