ঢাকা Wednesday, 24 April 2024

নেত্রকোনায় গরু ব্যবসায়ীকে হত্যার পর আগুনে পোড়ানোর অভিযোগ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:10, 22 December 2021

আপডেট: 23:13, 22 December 2021

নেত্রকোনায় গরু ব্যবসায়ীকে হত্যার পর আগুনে পোড়ানোর অভিযোগ

ছবি সংগৃহীত

নেত্রকোনার কলমাকান্দায় মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাত ১২টার দিকে উপজেলার রংছাতি ইউনিয়নের পাঁচগাঁও এলাকা থেকে এক গরু ব্যবসায়ীর দগ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। অভিযোগ উঠেছে, ওই গরু ব্যবসায়ীকে শ্বাসরোধে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়া হয়েছে। 

ওই গরু ব্যবসায়ীর নাম মো. মজিবুর রহমান (৪৮)। তিনি মৃত আব্বাস আলীর ছেলে। মজিবুর স্থানীয় বিভিন্ন হাটবাজারে গরু বেচাকেনা করতেন। 

নিহতের পরিবারের দাবি, একই গ্রামের বাসিন্দা জনি মিয়া (৩০) তার লোকজন দিয়ে মজিবুরকে হত্যা করিয়েছেন। জনি মিয়া মৃত আব্বাস আলীর ছেলে। তিনি সুদের ব্যবসাসহ গরুর ব্যবসার সঙ্গে জড়িত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় মজিবুর স্থানীয় পাঁচগাঁও বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হন। পরে তিনি আর বাড়ি ফিরে আসেননি। ওইদিন রাত ১২টার দিকে স্থানীয় লোকজন মজিবুরের বাড়ির পাশের পতিত জমিতে রাখা খড়ে আগুন দেখতে পান। পরে মজিবুরের বড়ভাই আতাউর রহমান ঘটনাস্থলে গিয়ে খড়ের আগুনের মধ্যে  ভাইয়ের লাশ পান। স্থানীয় লোকজনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনে হাত-পা বাঁধা লাশটি উদ্ধার করা হয়।

খবর পেয়ে রাতে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ফকরুজ্জামান জুয়েল ঘটনাস্থল পরিদর্শন করেন। আজ বুধবার (২২ ডিসেম্বর) নেত্রকোনা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী, কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। লাশটি ময়নাতদন্তের জন্য নেত্রকোনা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আতাউর রহমান সংবাদমাধ্যমকে বলেন, জনির কাছ থেকে তার ভাই মাঝেমধ্যে সুদে টাকা নিতেন। জনি সুদের ব্যবসা ছাড়াও সীমান্তে বিভিন্ন পণ্য ও গরুর ব্যবসার সঙ্গে জড়িত। মঙ্গলবার সকালে জনি তার ভাইকে পাওনা টাকার জন্য মেরে ফেলার হুমকি দিয়েছিলেন। এরপর তার ভাইয়ের আর কোনো খোঁজ পাননি। রাতে তার হাত-পা বাঁধা লাশ পাওয়া যায়। এ ঘটনা জনিই ঘটিয়েছে বলে অভিযোগ করেন আতাউর রহমান। নিহত মজিবুরের স্ত্রী শমলা আক্তারও একই অভিযোগ করেন। 

এদিকে এ ঘটনার পর থেকেই জনি মিয়া গা-ঢাকা দিয়েছেন। তার  মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া গেছে। ফলে এ বিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী জানান, জনিকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।