ঢাকা Thursday, 25 April 2024

বগুড়ায় প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু

স্টার সংবাদ

প্রকাশিত: 20:34, 14 December 2021

আপডেট: 22:13, 14 December 2021

বগুড়ায় প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু

ছবি সংগৃহীত

বগুড়ায় সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেনের প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। জেলার আদমদীঘি উপজেলার সান্তাহার এলাকায় বিআইআরএস নামের কারখানাটিতে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ আগুন লাগে বলে আদমদীঘি থানার ওসি জালাল উদ্দিন জানিয়েছেন।

এদিকে খবর পেয়ে বগুড়া ও নওগাঁ ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে কাজ শুরু করে। প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর দুপুর পৌনে ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

নওগাঁ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক একেএম মোরশেদ আলম জানান, পোড়া কারখানা থেকে এ পর্যন্ত পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানান, প্লাস্টিক কারখানায় ওয়ানটাইম প্লেট সামগ্রী তৈরি করা হতো। প্রতিদিনের মতো মঙ্গলবার শ্রমিকরা সকাল থেকে সেখানে কাজ করছিলেন। হঠাৎ করেই কারখানার এক কোণে আগুনের সূত্রপাত হলে শ্রমিকরা ভয়ে বেরিয়ে যান। পরে ফায়ার সার্ভিস নওগাঁ, আত্রাই, রানীনগর, আদমদীঘি ও দুপচাঁচিয়ার ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে অংশ নেয়।

কারখানার মালিক সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন বলেন, সকাল থেকেই কারখানায় কাজ হচ্ছিল। কীভাবে আগুনের সূত্রপাত তা বলতে পারছি না। খবর পেয়ে কারখানায় আসি। কারখানায় ওয়ানটাইম প্লেট সামগ্রী তৈরি করা হতো। আগুনে কারখানার কাঁচামাল পুড়ে গেছে। প্রায় ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছি।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এ কে এম মুরশেদ বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি।। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এলে কারণ ও ক্ষতির পরিমাণ বলা যাবে।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, নিহত পাঁচ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।