ঢাকা Wednesday, 24 April 2024

দুই প্রার্থীর এক মার্কা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:44, 13 December 2021

আপডেট: 19:53, 13 December 2021

দুই প্রার্থীর এক মার্কা

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই ইউপি সদস্য প্রার্থীর একই প্রতীকের (মোরগ) পোস্টার পাওয়া গেছে। প্রার্থীরা হলেন উপজেলার সিংগীমারী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মোক্তারুজ্জামান তুহিন ও নুরুজ্জামান।

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে স্থানীয়দের মাধ্যমে এ তথ্য জানা যায়। 

পোস্টার লাগানোর ৫ দিন পর বিষয়টি সবার চোখে আসলে এ নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় তোলেন স্থানীয় নেটিজেনরা।

জানা গেছে, আগামী ২৬ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলার ১২ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয় উপজেলা নির্বাচন কমিশন। এতে ‘মোরগ’ প্রতীক পান আক্তারুজ্জামান তুহিন। আর ‘টিউবওয়েল’ প্রতীক পান নুরুজ্জামান। এরপরও দুজনই মোরগ প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছেন। ঘটনার প্রায় ৫ দিন হয়ে গেলেও প্রার্থী কিংবা প্রশাসনের কেউ বিষয়টি লক্ষ্য করেনি। যার ফলে চরম বিভ্রান্তিতে পড়েছেন ভোটাররা।

ইউপি সদস্য প্রার্থী মোক্তারুজ্জামান তুহিন বলেন, আমি মোরগ প্রতীক পেয়েছি। তার সমস্ত কাগজপত্র আমার কাছে আছে। কিন্তু নুরুজ্জামান কী কারণে মোরগ প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছেন তা আমার জানা নেই। তাই বিষয়টি উপজেলা নির্বাচন অফিসারকে অবগত করা হয়েছে।

এ বিষয়ে অপর প্রার্থী নুরুজ্জামান বলেন, আমি টিউবওয়েল প্রতীক পেয়েছি। ভুলবশত মোরগ প্রতীকের পোস্টার ছাপানো হয়েছে। পরবর্তীতে তা সংশোধন করা হয়।

হাতীবান্ধা উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, এক প্রার্থী অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে বিষয়টি সংশোধন করে দেওয়া হয়েছে। ভুলবশত একই প্রতীক দুই প্রার্থীই ব্যবহার করেছেন।