ঢাকা Thursday, 28 March 2024

গরু ধান খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, কৃষক নিহত

স্টার সংবাদ 

প্রকাশিত: 18:53, 13 December 2021

গরু ধান খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, কৃষক নিহত

সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলায় গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে এক কৃষক নিহত হয়েছেন। নিহত নজির হোসেন (৫০) মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের মৃত মেহের বখতের ছেলে। 

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (১২ ডিসেম্বর) বিকেলে মান্নারগাঁও গ্রামের মদরিছ মিয়ার গরু কৃষক নজির হোসেনর আমন ক্ষেতে ঢুকে পাকা ধান খেয়ে ফেলে। এতে নজির হোসেন গরুটিকে ধানক্ষেত থেকে বের করে দিলে ক্ষিপ্ত হন মদরিছ মিয়া। এক পর্যায়ে দুজনের মধ্যে তর্ক বির্তক শুরু হলে মান্নারগাঁও ও জালালপুর দুই গ্রামের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়।

এতে গুরুতর আহত হন কৃষক নজির হোসেন। সংঘর্ষের খবর পেয়ে দোয়ারাবাজার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। তবে নজির হোসেনের অবস্থা গুরুতর হওয়ায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

দোয়ারা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর বলেন, গতকাল গরুর ধান খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে।