ঢাকা Thursday, 28 March 2024

বড়াইগ্রামে বাবু হত্যাকাণ্ডে ১৪ আসামি কারাগারে

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: 01:56, 8 December 2021

আপডেট: 02:03, 8 December 2021

বড়াইগ্রামে বাবু হত্যাকাণ্ডে ১৪ আসামি কারাগারে

নাটোরের বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান সানাউল্লাহ নূর বাবু হত্যাকাণ্ডের ১৪ আসামিকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান এর আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে পূর্বনির্ধারিত শুনানির জন্য নতুন অন্তর্ভুক্ত ১৪ আসামি আজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন জানায়।

উল্লেখ্য, ২০১০ সালের ৮ ই অক্টোবর বনপাড়া বাজারে বিএনপি’র এক কর্মসূচিতে বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান বাবু কে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরেরদিন ৯ অক্টোবর বাবুর স্ত্রী মহুয়া নূর কচি আওয়ামী লীগ নেতা ও বনপাড়া পৌরসভার বর্তমান মেয়র জাকির হোসেন সহ ২৭ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ১১ বছর পর এজাহার ভুক্ত প্রাপ্তবয়স্ক ২৭ জন ও নতুন ১৪ জন সহ ৪১ জনের বিরুদ্ধে চার্জশিট ও অপ্রাপ্ত তিনজনের বিরুদ্ধে দোষীপত্রসহ সর্বমোট ৪৪ জনের বিরুদ্ধে হত্যা মামলার চার্জশিট প্রদান করা হয়।

মামলার নতুন চার্জশীটভুক্ত ১৪ জন আসামিকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।আসামিরা হলেন- মো. শাহজালাল, ইদ্রিস মোল্লা, জাবের সোনার, জিন্নাত মোল্লা, জিল্লুর রহমান, মাসুদ রানা, প্রশান্ত কুমার, আব্দুল আজিজ, মো. আওয়াল, আজগর সোনার, কোরবান মোল্লা, আব্দুর রাজ্জাক কবিরাজ, ওয়াজেদ আলী সোনার ও মনির হোসেন।