ঢাকা Thursday, 25 April 2024

অর্ধকোটি টাকা নিয়ে উধাও কোম্পানি, চাকরিপ্রার্থীদের মাথায় হাত

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:29, 1 December 2021

আপডেট: 23:29, 1 December 2021

অর্ধকোটি টাকা নিয়ে উধাও কোম্পানি, চাকরিপ্রার্থীদের মাথায় হাত

ছবি সংগৃহীত

চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে তরুণ-তরুণীদের কাছ থেকে অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে গেছে আরএম গ্রুপ নামে একটি কোম্পানি। বরিশাল নগরীর রূপাতলী হাউজিংয়ের হিরন পয়েন্ট-২ ভবনের সাততলায় অবস্থিত ওই প্রতিষ্ঠানটির অফিস। বুধবার (১ ডিসেম্বর) নতুন চাকরিতে যোগদান করতে গিয়ে অফিসটি বন্ধ পান নবনিযুক্তরা। 

জানা গেছে, প্রতারণার ফাঁদে ফেলে বাড়িওয়ালা, পত্রিকার মালিক এবং বিভিন্ন দোকান থেকেও কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে কোম্পানিটি।

ভুক্তভোগীরা জানান, গত মাসে নগরীর স্থানীয় বেশ কয়েকটি আঞ্চলিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেয় আরএম গ্রুপ। সেই বিজ্ঞপ্তি দেখে অনেকে আবেদন করেন। আবেদনকারী প্রায় সবারই চাকরি হয়। এক্ষেত্রে তাদের কাছ থেকে জামানত হিসেবে বিভিন্ন অংকের টাকা নেয় কোম্পানিটি। বুধবার যোগদান করতে গিয়ে নবনিযুক্তরা দেখেন অফিসটি বন্ধ। এ সময় আরএম গ্রুপের জিএম আমজাদ হোসেন কিরণের মোবাইল ফোনও বন্ধ পান তারা। 

স্থানীয়রা জানান, কয়েকদিন আগে থেকে অফিসের যাবতীয় মালামাল কুরিয়ার সার্ভিসে টাঙ্গাইলে পাঠিয়ে দেয়া হয়। 

ভবনটির ম্যানেজার আবু তালেব জানান, কোম্পানিটির মালিকপক্ষ বাড়িভাড়া না দিয়েই পালিয়েছেন। এছাড়া ওয়ালটন, শাওমিসহ বিভিন্ন শোরুম থেকে ২০ লক্ষাধিক টাকার মালামাল বাকিতে নিয়ে আত্মসাৎ করেছেন তারা। এক্ষেত্রে যেসব ব্যাংক চেক দেয়া হয়েছে তার সবই বাউন্স (ব্যাংক থেকে ফেরত দেয়া হয়েছে) করেছে। কারণ যে অ্যাকাউন্টের চেক দেয়া হয়েছে সেখানে মাত্র ৩০০ টাকা রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট ব্যাংক। 

এ বিষয়ে জানতে আরএম গ্রুপের জিএম আমজাদ হোসেন কিরণের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। 

নগরীর কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আজিমুল করিম জানান, এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।