ঢাকা Friday, 29 March 2024

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি শুরু বৃহস্পতিবার

ক্যাম্পাস ডেস্ক

প্রকাশিত: 21:45, 5 May 2021

আপডেট: 21:46, 5 May 2021

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি শুরু বৃহস্পতিবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পবিত্র জুমাতুল বিদা, শবে কদর ও ঈদুল ফিতর উপলক্ষে ছুটি শুরু হবে আগামী ৬ মে থেকে। ছুটি থাকবে আগামী ১৭ মে পর্যন্ত। তবে এসময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

বুধবার (৫ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সূত্রে এ তথ্য জানা যায়। 

এর আগে মঙ্গলবার (৪ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, সরকারি নির্দেশনা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছুটির তালিকা অনুযায়ী পবিত্র জুমাতুল বিদা, শবে কদর ও ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৬ থেকে ১৭ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট, বিভাগ ও প্রশাসনিক দপ্তর বন্ধ থাকবে। এসময়ে সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এসময় বিশ্ববিদ্যালয়ের জরুরি পরিসেবা (টেলিফোন, ইন্টারনেট, নিরাপত্তা, পরিষ্কার-পরিচ্ছন্নতা) চালু থাকবে।

করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেতে থাকায় গত ৩১ মার্চ প্রথম ধাপের লকডাউনের আগেই সরকারি নির্দেশনা মোতাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভাগ/দাপ্তরিক কার্যক্রম সীমিত আকারে পরিচালনা ও বিভিন্ন বিভাগের পরীক্ষাসমূহ বন্ধ করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সারাদেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সরকারের দেওয়া লকডাউনের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ/দপ্তর বন্ধের মেয়াদ ৫ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।