ঢাকা Thursday, 25 April 2024

আধিপত্য বিস্তার নিয়ে চমেকে ছাত্রলীগের মারামারি, আহত ৩ : কলেজ বন্ধ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:12, 30 October 2021

আধিপত্য বিস্তার নিয়ে চমেকে ছাত্রলীগের মারামারি, আহত ৩ : কলেজ বন্ধ

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারিতে তিনজন আহত হয়েছেন। এ ঘটনার পর কলেজ কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে শিক্ষাপ্রতিষ্ঠান। পাশাপাশি সন্ধ্যার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে বলা হয়েছে। 

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার (৩০ অক্টোবর) সকাল ৯টার দিকে মারামারির এই ঘটনা ঘটে বলে জানা গেছে।

আহতরা হলেন - মাহফুজুল হক (২৩), নাইমুল ইসলাম (২০) এবং আকিব হোসেন (২০)। তারা চমেক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন।

জানা গেছে, ঘটনার সূত্রপাত শুক্রবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ১১টায় মেডিক্যাল কলেজের প্রধান ছাত্রাবাসে। সেখানে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী ছাত্রলীগ কর্মীদের দুজনকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী পক্ষ মারধর করেছে বলে অভিযোগ ওঠে। এ ঘটনার জের ধরে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে মহিবুল হাসানের অনুসারী এক ছাত্রলীগ কর্মীকে মারধর করা হয়। এরপরই ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় হাসপাতাল, কলেজ ক্যাম্পাস এবং প্রধান ছাত্র হোস্টেলে থমথমে পরিস্থিতি তৈরি হয়েছে। এ ব্যাপারে পাঁচলাইশ থানার ওসি (তদন্ত) সাদিকুর রহমান জানান, রাতে ছাত্রাবাসে সমস্যা হয়। ওই ঘটনার জের ধরে শনিবার কলেজের সামনে ফুটপাতে অন্য পক্ষের একজনকে মারধর করা হয়। এখন দুই পক্ষই ক্যাম্পাসে অবস্থান করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে জরুরি সভা হয়েছে চমেক অ্যাকাডেমিক কাউন্সিলের। চকেমের অধ্যক্ষ সাহেনা আকতার জানান, অ্যাকাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্ত অনুযায়ী কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজকের (শনিবার) মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনা তদন্তে অধ্যাপক মতিউর রহমানকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে।