ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

তালা ভেঙে একুশে হলে ঢুকলেন শিক্ষার্থীরা

স্টার সংবাদ

প্রকাশিত: ১৭:১৭, ১ অক্টোবর ২০২১

তালা ভেঙে একুশে হলে ঢুকলেন শিক্ষার্থীরা

ফাইল ছবি

আগামী ৫ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়ার কথা। কিন্তু তার আগেই অমর একুশে হলের গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেছেন শিক্ষার্থীরা। 

শুক্রবার (১ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে। এদিকে প্রশাসনের পক্ষ থেকে হল ছাড়ার কথা বলা হলেও শিক্ষার্থীরা তা মানছেন না। 

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূইয়া বলেন, অমর একুশে হলের প্রাধ্যক্ষ ড. ইসতিয়াক এম সৈয়দ আমাকে অনুরোধ করলে আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে যাই। তাদের ৫ তারিখের আগে হলে না ওঠার জন্য অনুরোধ জানাই। কিন্তু তারা হল থেকে চলে যেতে অস্বীকৃতি জানিয়েছে।

এদিকে শিক্ষার্থীরা জানান, এতদিন তাদের অনেকেই হলের আশেপাশে বাসা ভাড়া নিয়ে মেস করে থেকেছেন। সেপ্টেম্বরে সবাই মেস ছেড়ে দিয়েছেন, কারণ মাত্র পাঁচদিনের জন্য তাদের পুরো মাসের ভাড়া গুনতে হবে। তাই অনেকটা বাধ্য হয়েই হলে উঠতে হয়েছে তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা অসহায় হয়ে হলে উঠতে বাধ্য হয়েছি। মাত্র পাঁচদিনের জন্য পুরো মাসের ভাড়ার টাকা দিতে হবে, তাই আমার মতো অনেকেই মেস ছেড়ে দিয়েছেন। এখন হয় চার-পাঁচদিনের জন্য বাড়ি ফিরে যেতে হবে, নয়তো রাস্তায় থাকতে হবে। 

এ প্রসঙ্গে অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ইসতিয়াক এম. সৈয়দ বলেন, আমরা এই সমস্যা সমাধানের জন্য ছাত্রদের সঙ্গে বসেছি। আলোচনা চলছে। আলোচনাশেষে আমরা সিদ্ধান্ত জানাতে পারব।