ঢাকা Thursday, 25 April 2024

নজরুল বিশ্ববিদ্যালয়ে স্মার্ট বাংলাদেশ বিষয়ে আন্তর্জাতিক কনফারেন্স কাল থেকে

ময়মনসিংহ প্রতিনিধি 

প্রকাশিত: 20:21, 4 June 2023

নজরুল বিশ্ববিদ্যালয়ে স্মার্ট বাংলাদেশ বিষয়ে আন্তর্জাতিক কনফারেন্স কাল থেকে

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘সেকেন্ড ইন্টারন্যাশনাল কনফারেন্স অন টেকনোলজি, বিজনেস অ্যান্ড জাস্টিস টুয়ার্ডস স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স শুরু হতে যাচ্ছে আগামীকাল সোমবার (৫ জুন)। 

দুদিনব্যাপী এই কনফারেন্সে জাপান, নেপাল, মালয়েশিয়াসহ দেশ-বিদেশের বরেণ্য শিক্ষাবিদ-গবেষকরা অংশগ্রহণ করবেন। 

সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে কনফারেন্সের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। এরপর ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত প্যারালাল সেশনের মধ্য দিয়ে গবেষকরা তাদের প্রবন্ধ উপস্থাপন করবেন। 

প্রথম অধিবেশনে প্রধান অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। সভাপতিত্ব করবেন কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। 

বিশেষ অতিথির বক্তব্য দেবেন অধ্যাপক ড. দুর্গাদাস ভট্টাচার্য ও আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব মো. আলতাফ হোসেন। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন জাপানের ইউনিভার্সিটি অব হাইয়োগোর ড. সিয়োজি কোবাসি, ইউনিভার্সিটি টেকনোলজি মারা মালয়েশিয়ার ড. হারটিনি সারিপান ও নেপালের কাঠমান্ডু ইউনিভার্সিটির ড. বিনোদ কৃষ্ণ শ্রেষ্ঠা। 

এই আন্তর্জাতিক কনফারেন্স উপলক্ষে রোববার (৪ জুন) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক ড. তুষার কান্তি সাহা ও সদস্য সচিব অধ্যাপক ড. তারিকুল ইসলাম উপস্থিত ছিলেন।