ঢাকা Friday, 26 April 2024

গুচ্ছপদ্ধতিতে নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশিত: 17:00, 3 June 2023

গুচ্ছপদ্ধতিতে নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছপদ্ধতিতে এ-ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ জুন) দুপুর ১২- থেকে ১ টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা শুরু হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় ভিজিল্যান্স উপ কমিটির সদস্য চারুকলা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, শিক্ষক সমিতির সভাপতি ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল হালিম, কর্মকর্তা পরিষদের সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে  উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ে গুচ্ছভর্তি পরীক্ষা অত্যন্ত আনন্দঘন পরিবেশে গ্রহণ করা হয়েছে।ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের সংখ্যা সন্তোষজনক। 

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ছাত্র ছাত্রী, ছাত্রদের বিভিন্ন সংগঠন,স্থানীয় প্রশাসন, জনগণ, সাংবাদিকবৃন্দ সবাই আমাদেরকে ওতোপ্রতভাবে সহযোগীতা করছেন।

বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন যা প্রশংসার যোগ্য। মোটকথা সকলের সহযোগীতা পাওয়ার মধ্যদিয়েই আমাদের এই ভর্তি পরীক্ষা অত্যন্ত আনন্দমুখর ভাবে অনুষ্ঠিত হয়েছে। এ জন্য আমি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি। 

উল্লেখ্য, গুচ্ছপদ্ধতির এই ভর্তি পরীক্ষায় ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় দেশব্যাপী একযোগে মোট ১৯ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা গ্রহণ করে। প্রতিটি ইউনিটের ফলাফল জিএসটি গুচ্ছভুক্ত সমন্বিত পরীক্ষার ওয়েবসাইট (www.gstadmission.ac.bd) -এ প্রকাশ করা হবে।