ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে মন্ত্রণালয়ের ডাকটিকিট

ক্যাম্পাস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৬, ৬ জুলাই ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে মন্ত্রণালয়ের ডাকটিকিট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উপলক্ষে স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড প্রকাশ করেছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। গত ১ জুলাই এগুলো প্রকাশ করা হয়।

সোমবার (৫ জুলাই) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে সেগুলো হস্তান্তর করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর একান্ত সচিব সেবাস্টিন রেমা। এ জন্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এক অভিনন্দন বার্তায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, মন্ত্রণালয়ের সচিব মো. আফজাল হোসেন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ এবং তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উপাচার্য।

অভিনন্দন বার্তায় উপাচার্য বলেন, এই বিশ্ববিদ্যালয়ের একজন গর্বিত সন্তান তথ্যপ্রযুক্তিবিদ এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তির ঐতিহাসিক দিবসটিকে স্মরণীয় করে রাখতে ওই দিন এ সংক্রান্ত ১০ টাকা মূল্যমানের স্মারক ডাকটিকিট, ১০ টাকা মূল্যমানের উদ্বোধনী খাম এবং ৫ টাকা মূল্যমানের ডাটা কার্ড অবমুক্ত করেছে মন্ত্রণালয়। এটা জেনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অত্যন্ত আনন্দিত।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক শিক্ষার্থী হিসেবে মোস্তাফা জব্বার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতি যে অকৃত্রিম শ্রদ্ধা, মমত্ববোধ ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন সেজন্য বিশ্ববিদ্যালয় পরিবার অত্যন্ত গর্বিত ও অনুপ্রাণিত।