ঢাকা Saturday, 20 April 2024

রাবি ছাত্রের মৃত্যুতে পাল্টাপাল্টি মামলা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:06, 23 October 2022

রাবি ছাত্রের মৃত্যুতে পাল্টাপাল্টি মামলা

রাবি ছাত্রের মৃত্যুর ঘটনায় পাল্টাপাল্টি মামলা করেছে বিশ্ববিদ্যালয় ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার (২২ অক্টোবর) রাতে দুটি অভিযোগকেই মামলা হিসেবে গ্রহণ করেছে রাজপাড়া থানা পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শফিকুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার অজ্ঞাত ৩০০ জনকে আসামি করে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ একটি মামলার জন্য অভিযোগ করে। এরপর শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০ থেকে ২৫ জনকে আসামি করে আরেকটি মামলার অভিযোগ করে। উভয়পক্ষের অভিযোগটি আমলে নিয়ে মামলা হয়েছে।

বুধবার রাত ৮টার দিকে রাবির হবিবুর রহমান হলের তৃতীয় তলার ছাদ থেকে পড়ে গুরুতর আহত হন শিক্ষার্থী শাহরিয়ার। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হলে রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

রামেক হাসপাতালের চিকিৎসকদের অবহেলায় সহপাঠী মারা গেছেন এমন অভিযোগে হাসপাতাল ভাঙচুর করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অন্যদিকে হাসপাতালে ভাঙচুরের অভিযোগে কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকরা।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন রাজপাড়া থানায় একটি লিখিত অভিযোগ দেন। এরপর শনিবার বিকেলে শাহরিয়ারের চিকিৎসা অবহেলা ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মারধরে অভিযোগে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুস সালামের নেতৃত্বে একটি টিম থানায় এজাহার দেয়।