ঢাকা রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

নজরুল বিশ্ববিদ্যালয়ে কলা অনুষদে কম্পিউটার-ল্যাঙ্গুয়েজ ল্যাব শুরু

ব্যুরো প্রধান, ময়মনসিংহ 

প্রকাশিত: ১৭:০২, ১৪ সেপ্টেম্বর ২০২২

নজরুল বিশ্ববিদ্যালয়ে কলা অনুষদে কম্পিউটার-ল্যাঙ্গুয়েজ ল্যাব শুরু

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাব উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের পাঁচতলার একটি কক্ষে ল্যাবটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। ল্যাবে ত্রিশটি আধুনিক মানের কম্পিউটার স্থাপন করা হয়েছে।  

এসময় উপাচার্য বলেন, আমরা জানি, স্বাধীনতা অর্জন করার চেয়ে রক্ষা করা কঠিন। ঠিক তেমনি একটি ল্যাব তৈরি করার চেয়ে পরিচালনা করা বেশি কঠিন। আশা করি ল্যাবটি যথাযথভাবে রক্ষণাবেক্ষণ ও পরিচালিত হবে।

তিনি আরো বলেন, শিক্ষক ও ছাত্রছাত্রীরা দায়িত্বশীল হলে আমরা প্রতিটি অনুষদে ল্যাব তৈরি করে দেব। এরকম কাজে আমি সবসময় প্রণোদনা দেব, সমর্থন করবো। 

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আহমেদুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, গবেষণা ও সম্প্রসারণ দফতরের পরিচালক ড. শেখ মেহেদী হাসান, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা প্রমুখ।

মার্কেটিং ক্লাবের যাত্রা শুরু 

একই দিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের অন্তর্গত মার্কেটিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য মার্কেটিং ক্লাব উদ্বোধন করা হয়েছে। বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর ক্লাবের লোগো উন্মোচন করেন। তিনি ক্লাবটির প্রধান উপদেষ্টার দায়িত্বও পালন করবেন। এসময় উপস্থিত ছিলেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং  বিভাগের সহকারী অধ্যাপক চন্দন কুমার পাল।