ঢাকা রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

কৃষি গুচ্ছ ভর্তি : বাকৃবি কেন্দ্রে ডিভাইসসহ এক পরীক্ষার্থী আটক

ব্যুরো প্রধান, ময়মনসিংহ

প্রকাশিত: ১৯:৫৬, ১০ সেপ্টেম্বর ২০২২

কৃষি গুচ্ছ ভর্তি : বাকৃবি কেন্দ্রে ডিভাইসসহ এক পরীক্ষার্থী আটক

কৃষি ও কৃষি সংশ্লিষ্ট আটটি বিশ্ববিদ্যালয়ের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা শনিবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। এ সময় বাকৃবি কেন্দ্রে ইলেকট্রিক ডিভাইসসহ পলাশ চন্দ্র সরকার (২০) নামে এক পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। আটককৃত ওই শিক্ষার্থী ময়মনসিংহের ভালুকা পৌরসভার ২নং ওয়ার্ডের প্রদীপ কুমার দাস ও মিনতি রানীর ছেলে।

এদিকে বাকৃবি কেন্দ্রের ভর্তি পরীক্ষার নিয়ন্ত্রক ও ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক মো. এরশাদুল হক বলেন, এ বছর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১২ হাজার ৫০০ পরীক্ষার্থীর বিপরীতে উপস্থিত ছিলেন ১১ হাজার ১০৪ জন। পরীক্ষার্থী উপস্থিতির হার ৮৮ দশমিক ৮৩ শতাংশ। শনিবার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সর্বমোট ১০টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আটককৃত পলাশ চন্দ্র সরকার বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়ের ৪নং কক্ষে ভর্তি পরীক্ষায় অংশ নেন। তার ভর্তি পরীক্ষার রোল নম্বর ১৮২৯৭। 

জানা যায়, পরীক্ষা চলাকালে দায়িত্বরত পরিদর্শক কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুজ্জামান ভূঁইয়া তাকে ইলেকট্রিক ডিভাইসসহ হাতেনাতে ধরে ফেলেন। পরে তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সোপর্দ করা হয়।

ডিভাইস সম্পর্কে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ডিভাইসটি সিমযুক্ত ও মোবাইলের ব্যাটারির মতো দেখতে। পরীক্ষার্থীর কানের ভেতরে লাগানো ছিল ক্ষুদ্র আরেকটি ডিভাইস।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, ভর্তি পরীক্ষা স্বচ্ছতার সঙ্গে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পলাশ চন্দ্র সরকার নামে এক পরীক্ষার্থীকে ইলেকট্রিক ডিভাইসসহ হাতেনাতে ধরা হয়েছে। তাকে বহিষ্কার করা এবং পুলিশ হেফাজতে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।