ঢাকা Tuesday, 23 April 2024

ঢাবির হলে মাদক নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

স্টার সংবাদ

প্রকাশিত: 16:57, 27 August 2022

ঢাবির হলে মাদক নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাদে ‘রাতে বসা নিয়ে’ ছাত্রলীগ দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে কেউ আহত হওয়ার খবর পাওয়া না গেলেও হলে গভীর রাত পর্যন্ত উত্তেজনা বিরাজ করছিল।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দিনগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। পরে হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে ঘটনা নিয়ন্ত্রণে আসে।

জানা গেছে, হলের মূল ভবনের ছাদে হল শাখা ছাত্রলীগের একটি গ্রুপের কয়েকজন মদ্য পান করছিল। তাদের বরাবর আরেক গ্রুপের কয়েকজন বিয়ার পান ও জোরে জোরে গান গাচ্ছিলেন। এ নিয়ে দুই গ্রুপের উত্তেজনা হয়। উভয়পক্ষ লাঠি, স্টাম নিয়ে হাজির হয়। এতে দুই গ্রুপের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

এ ঘটনার বিষয়ে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেন বলেন, ঘটনাটা বাইরে যেমন প্রচার করা হচ্ছে ঘটনা ঠিক এমন নয়। জুনিয়র-সিনিয়র ইস্যু নিয়ে কথা-কাটাকাটি হয়েছে। কিন্তু কোনো সংঘর্ষ হয়নি। আমরা গিয়ে সব ঠিক করে দিয়েছি।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আবদুর রহিম বলেন, সকালে আমি ঘটনাটি জেনেছি। সকাল থেকেই হলের হাউজ টিউটর, স্টাফ, ছাত্রসহ হল ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলেছি, তাদের জিজ্ঞাসাবাদ করেছি। সবার সঙ্গে কথা বলে যেটা জেনেছি, হলের ছাদে ওঠা ও গান-বাজনা নিয়ে সিনিয়র-জুনিয়রদের মধ্যে ঝগড়ার ঘটনা ঘটেছে। এর বাইরে কিছু জানতে পারিনি। আমরা আপাতত হলের ছাদে ওঠা নিষিদ্ধ করে দিয়েছি এবং তালা দিচ্ছি। আর হল প্রশাসন এ বিষয়ে সতর্ক অবস্থানে থাকবে।