ঢাকা Friday, 29 March 2024

১২ দফা অন্তর্ভুক্তের দাবিতে মওলানা ভাসানীতে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 21:10, 19 June 2022

১২ দফা অন্তর্ভুক্তের দাবিতে মওলানা ভাসানীতে মানববন্ধন

টাঙ্গাইলে অভিন্ন নীতিমালায় ১২ দফা অন্তর্ভুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন।

রোববার (১৯ জুন) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আহবানে এ মানববন্ধন করা হয়।

কর্মসূচিতে বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের পেশাগত বৈষম্য দূরীকরণ ও কর্মকর্তা নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়ন সংক্রান্ত ১২ দফা অন্তর্ভুক্ত করার দাবি জানান নেতৃবৃন্দ।

কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও মভাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক ড. ইকবাল বাহার বিদ্যুৎ, যুগ্ম-সাধারণ সম্পাদক আজাদ সোবহানী আল ভাসানী প্রমুখ। 

বক্তারা বলেন, কর্মকর্তাদের ওপর চাপিয়ে দেয়ার উদ্দেশ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রণীত অভিন্ন নীতিমালায় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের দেয়া ১২ দফা অন্তর্ভুক্ত না করা পর্যন্ত বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা তা মেনে নেবেন না। কর্মকর্তাদের সঙ্গে আলোচনাসাপেক্ষে অভিন্ন নীতিমালায় এই ১২ দফা অন্তর্ভুক্ত না করলে ভবিষ্যতে কর্মকর্তারা আরো কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলেও জানান তারা।