ঢাকা Friday, 19 April 2024

অধ্যক্ষের পদত্যাগ দাবিতে রাজধানীর আইডিয়াল কলেজে বিক্ষোভ

স্টার সংবাদ

প্রকাশিত: 22:17, 4 June 2022

অধ্যক্ষের পদত্যাগ দাবিতে রাজধানীর আইডিয়াল কলেজে বিক্ষোভ

রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদের বিরুদ্ধে ভুয়া পিএইচডি, আর্থিক দুর্নীতিসহ ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে অধ্যক্ষসহ কলেজের তিন শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। একই সঙ্গে তারা কলেজের অ্যাকাডেমিক কার্যক্রমও বর্জন করেছেন।

আজ শনিবার (৪ জুন) সকাল থেকে কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ ও মিছিল হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে বলে জানিয়েছেন শিক্ষকরা।

কলেজটির হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক জাহাঙ্গীর হাসান বলেন, অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদসহ মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী, বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী, গণিত বিভাগের শিক্ষক মো. মনিরুজ্জামানের পদত্যাগ দাবিতে আমরা সব অ্যাকাডেমিক কার্যক্রম বর্জন করেছি। শিক্ষার্থীরাও আমাদের আন্দোলনে সমর্থন জানিয়ে কলেজে বিক্ষোভ করছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এর আগে শুক্রবার অধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়মে জড়িত থাকার অভিযোগ তুলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলন করে তাকে কলেজে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।  

সংবাদ সম্মেলনে শিক্ষকরা অভিযোগ করেন, কলেজের বর্তমান অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদ ২০১৭ সালের মার্চে প্রতিষ্ঠানটিতে নিয়োগ পান। অধ্যক্ষ হিসেবে যোগ দেয়ার পর থেকেই তার বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কার্যক্রম, অনিয়ম ও আর্থিক দুর্নীতির অভিযোগ উঠতে থাকে।

তাদের অভিযোগ, অধ্যক্ষ ও মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী, গণিত বিভাগের শিক্ষক মনিরুজ্জামানসহ আরো কিছু শিক্ষককে সঙ্গে নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানকে ব্যক্তিগত প্রতিষ্ঠানের মতো চালাচ্ছেন।