ঢাকা Thursday, 25 April 2024

ধূমপান করতে মানা করায় সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:32, 30 May 2022

আপডেট: 22:09, 30 May 2022

ধূমপান করতে মানা করায় সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা

ধূমপান করতে মানা করায় এক সাংবাদিককে পেটানোর অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। গতকাল রোববার (২৯ মে) রাত পৌনে ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের টিভি কক্ষে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। 

নির্যাতনের শিকার সাংবাদিকের নাম শাহাবুদ্দীন আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও অনলাইন পোর্টাল বিডিমর্নিংয়ের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। যার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তিনি হলেন মাদার বখশ হল শাখা ছাত্রলীগের সহসভাপতি ও ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী গিয়াসউদ্দিন কাজল। গিয়াসউদ্দিন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী হিসেবে পরিচিত। 

ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন শিক্ষার্থী জানান, রোববার রাতে টিভি কক্ষে আইপিএলের ম্যাচ দেখার সময় কাজল ধূমপান করছিলেন। তখন শাহাবুদ্দীন তাকে বাইরে গিয়ে ধূমপান করতে বলেন। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে গিয়াসউদ্দিন তার দুই বন্ধুকে নিয়ে শাহাবুদ্দীনকে মারধর করেন। এতে শাহাবুদ্দীন কানে আঘাত পান এবং তার পোশাক ছিঁড়ে যায়। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে গিয়াসউদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, তিনি (শাহাবুদ্দীন) আমার সঙ্গে শুরু থেকেই আগ্রাসী আচরণ করছিলেন। একপর্যায়ে তিনি আমার দিকে তেড়ে এলে আমার দুই বন্ধু তাকে প্রতিহত করেন। তিনি আমাকে গালাগাল করছিলেন। একপর্যায়ে আমাকে একটি লাথি মারেন। তখন আমিও একটি লাথি মেরেছি। 

খোঁজ নিয়ে জানা যায়, সাংবাদিককে মারধরে অংশ নেয়া গিয়াসউদ্দিনের দুই সহযোগী বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তবে তারা ওই হলের আবাসিক ছাত্র নন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক জানান, ঘটনাটি জানার পর হল প্রাধ্যক্ষকে জানিয়েছেন তিনি। আহত শিক্ষার্থীকে দেখতে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে গিয়েছিলেন তিনি।

এ ঘটনায় তাৎক্ষণিক কোনো ব্যবস্থা নেয়ার আশ্বাস না পাওয়ায় গতকাল রাত সোয়া ১২টার দিকে শাহাবুদ্দীনের সহপাঠীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া ও মো. সুলতান-উল-ইসলাম, প্রাধ্যক্ষ শামীম হোসেন, প্রক্টর আসাবুল হক সেখানে আসেন। তারা আজ সোমবার (৩০ মে) আলোচনা করে একটি সিদ্ধান্ত নেয়ার আশ্বাস দেন। এ পরিপ্রেক্ষিতে আজ বিকেল ৫টার মধ্যে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে বিক্ষোভ স্থগিত করেন শিক্ষার্থীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার সোমবার জানান, গিয়াসউদ্দিন অনাবাসিক ছাত্র। তাকে হল থেকে বহিষ্কারের ব্যবস্থা নেয়া হচ্ছে। এ ঘটনায় তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। তাদের প্রতিবেদনের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি এ বিষয়ে ব্যবস্থা নেবে।