ঢাকা Thursday, 28 March 2024

মোবাইল ছিনতাইকারী ধরতে চবি ছাত্রীর ট্রেন থেকে লাফ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 00:22, 25 April 2022

মোবাইল ছিনতাইকারী ধরতে চবি ছাত্রীর ট্রেন থেকে লাফ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী চলন্ত শাটল ট্রেন থেকে লাফিয়ে নেমেছিলেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রথম বর্ষের ছাত্রী নন্দিতা দাশ। তার মোবাইল ফোন ছিনতাইকারীকে ধরতেই জীবনের ঝুঁকি নিয়ে এ কাজ করেন নন্দিতা। কিন্তু ব্যর্থ হন তিনি, পালিয়ে যায় ছিনতাইকারী। 

ঘটনাটি ঘটেছে আট রোববার (২৪ এপ্রিল) সকাল ৮টার দিকে নগরের বটতলী এলাকায়। 

নন্দিতা জানান, বটতলী থেকে ট্রেন ছাড়ার পাঁচ মিনিট পর ২০-২২ বছর বয়সী এক যুবক তার হাত থেকে মোবাইল ফোন কেড়ে নেয়। ওই যুবককে ধরতে তিনিও ট্রেন থেকে লাফিয়ে নামেন। সে সময় ট্রেনের গতি কম থাকায় কোনো দুর্ঘটনা ঘটেনি। কিন্তু এর মধ্যে পালিয়ে যায় ছিনতাইকারী। 

তিনি বলেন, আজ তার প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা ছিল। নেমে যাওয়ার সময় তার ব্যাগ ট্রেনেই ছিল। পরে একজন পথচারীর কাছ থেকে ১০০ টাকা নিয়ে তিনি বাসে ক্যাম্পাসে যান।

এদিকে নন্দিতার ট্রেন থেকে লাফ দেয়ার বিষয়টি দেখেছিলেন ষোলশহর রেলওয়ে পুলিশের কনস্টেবল (এটিএসআই) রফিকুল ইসলাম। তিনি অন্য আরেকটি বগিতে ছিলেন। বিষয়টি রেলওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছেন কনস্টেবল রফিকুল ইসলাম।

এ বিষয়ে চবির ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, ছিনতাইয়ের বিষয়টি জানার পর রেলওয়ে পুলিশকে অবহিত করা হয়েছে।

প্রসঙ্গত, শাটল ট্রেনে একের পর এক অঘটন ঘটছে। এর আগে ১৪ এপ্রিল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শাটল ট্রেনে এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন দুই যুবক। ওই ঘটনায় জড়িতদের এখনো চিহ্নিত করা যায়নি। পাশাপাশি গত এক মাসে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

এ বিষয়ে রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন জানান, প্রতিটি ঘটনার তদন্ত চলছে। ব্যবস্থা নেওয়া হবে। ছিনতাইকারীকে ধরার চেষ্টা চলছে।