ঢাকা Friday, 29 March 2024

এবার জাবি’র ভর্তি পরীক্ষা হবে ৫ ইউনিটে

স্টার সংবাদ

প্রকাশিত: 17:35, 22 April 2022

আপডেট: 22:55, 22 April 2022

এবার জাবি’র ভর্তি পরীক্ষা হবে ৫ ইউনিটে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষা দশ ইউনিটের পরিবর্তে এ বছর পাঁচ ইউনিটে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে নেওয়া হয়েছে এ সিদ্ধান্ত। গতকাল বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

উপাচার্য বলেন, ‘গত বুধবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় পাঁচ ইউনিটে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ শিক্ষার্থীদের ভোগান্তির কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, “এবার গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ ইউনিট’, সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি ইউনিট’, কলা ‍ও মানবিক অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউট মিলে ‘সি ইউনিট’, ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই ইউনিট’, জীববিজ্ঞান অনুষদ পূর্বের মতো ‘ডি ইউনিট’ এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।”

জানা গেছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এবারের ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশনের তারিখ ১৮ মে থেকে ১৬ জুন এবং ভর্তি পরীক্ষার তারিখ ৩১ জুলাই থেকে ১১ আগস্ট চূড়ান্ত করেছে বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটি।