ঢাকা শনিবার, ২৮ মে ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

চবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় মূল ফটকে তালা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৮, ১৫ এপ্রিল ২০২২

আপডেট: ১১:৫৬, ১৫ এপ্রিল ২০২২

চবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় মূল ফটকে তালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের আবারও মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় জোবরা গ্রামবাসীর বিরুদ্ধে। এতে অন্তত চারজন শিক্ষার্থী আহত হয়েছেন।

এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়েছে ছাত্রলীগের একাধিক গ্রুপ। গতকাল বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেলক্রসিং এলাকায় এ ঘটনার সূত্রপাত হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, সমাজতত্ত্ব বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী আরাফাত হোসেনের মোটরসাইকেলের সঙ্গে একটি সিএনজির ধাক্কা লাগে। এ ঘটনায় কথা-কাটাকাটির একপর্যায়ে সিএনজিচালক আরাফাতকে মারধর করেন। প্রতিবাদে বিকেল ৫টার দিকে চবির মূল ফটকে তালা দেন ছাত্রলীগের উপ-গ্রুপ সিএফসির অনুসারীরা। এসময় রেলক্রসিং এলাকা থেকে একটি সিএনজি জব্দ করে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসেন ছাত্রলীগ কর্মীরা। পরে রেলক্রসিংয়ে বিশ্ববিদ্যালয়ের একাধিক ছাত্রকে মারধর ও এক ছাত্রের মোটরসাইকেল ভাঙচুর করেন সিএনজি চালকরা। এ ঘটনায় সন্ধ্যার পর ছাত্রলীগের আরও কয়েকটি গ্রুপের অনুসারীরা মূল ফটকে জড়ো হয়ে আন্দোলনে অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। সিএনজিচালকদের সঙ্গে কথা বলবো। বিষয়টি সমাধানে চেষ্টা করছি আমরা।