ঢাকা Friday, 19 April 2024

চবির কটেজ থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

স্টার সংবাদ

প্রকাশিত: 21:09, 3 January 2022

চবির কটেজ থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

অনিক চাকমা নামে এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এস আলম কটেজ থেকে। তিনি মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। অনিক কটেজে ভাড়া থাকতেন বলে জানা গেছে।  

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা কটেজের ২১২ নম্বর  কক্ষের দরজা ভেঙে অনিককে উদ্ধার করেন। পরে তাকে বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রে নেয়া হয়। সেখানে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা তার মৃত্যু নিশ্চিত করেন। 

রাঙামাটি সদরের বালুখালী ইউনিয়নের মোহন লাল চাকমা ও গোপী দেবীর সন্তান অনিক। 

ওই কটেজের এক বাসিন্দা জানান, সোমবার অনেক বেলা হয়ে গেলেও কক্ষের দরজা না খোলায় তিনি ভেবেছিলেন অনিক ঘুমাচ্ছেন। কিন্তু আরো এক ঘণ্টা পরও দরজা না খুললে তিনি কৌতূহলবশত জানালার ফাঁক দিয়ে দেখতে পান অনিকের দেহ ঝুলছে। তৎক্ষণাৎ তিনি প্রক্টরিয়াল বডিকে বিষয়টি জানান।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, কয়েকজন শিক্ষার্থীর মাধ্যমে বিষয়টি তিনি জানতে পেরে পুলিশ নিয়ে কটেজ থেকে অনিকের লাশ উদ্ধার করেন। কক্ষে কয়েক পৃষ্ঠার নোট পাওয়া গেছে। অনিকের পরিবারকে খবরটি জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন বলেন, ঘরের দরজা-জানালা ভেতর থেকে বন্ধ ছিল। ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।